Sunday, May 19বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

২৭ রোহিঙ্গা যুগলের বিয়ে সম্পন্ন

বার্তা প্রতিনিধি: বাংলাদেশে আ্শ্রয় পাওয়া তরুন তরনীরা এবার বিয়ে আবদ্ধ হতে শুরু করেছে। গত সোমবার কক্সবাজারের উখিয়ায় আশ্রিত ২৭ রোহিঙ্গা যুগলের বিয়ের সম্পন্ন হয়েছে। সকাল ১০টার দিকে উখিয়ার বার্মাপাড়ার থ্যায়ংখালী ‘রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জের হলরুমে এ বিয়ে অনুষ্ঠিত হয়। এতে সার্বিক সহযোগিতা করেন ক্যাম্পের সাইট ম্যানেজমেন্ট আন্তর্জাতিক এনজিও সংস্থা ‘কেয়ার বাংলাদেশ’।

এসময় বিয়ে উদ্বোধন করেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আবুল কালাম। এসময় উপস্থিত ছিলেন এনজিও সংস্থা কেয়ার বাংলাদেশ সাইট ম্যানেজমেন্ট ক্যাম্প ম্যানেজার ডক্টর সোহেল মাহমুদ। যুগলদের উদ্দ্যেশে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আবুল কালাম বলেন- ‘ইসলাম শান্তির ধর্ম তাই ব্লকে কোন ধরনের অনিয়ম বা বিশৃংখলা করা যাবে না। তোমাদের সবার সুখী ও সুন্দর জীবন কামনা করছি।
পরে তিনি নবদম্পতিদের সঙ্গে কথা বলেন। সার্বিক সহযোগিতায় দেওয়ায় কেয়ার বাংলাদেশ সাইট ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানান তিনি। ওই ক্যাম্প ইনচার্জ (সিআইসি) মোহাম্মদ আব্দুল ওয়াহাব রাশেদ বলেন, এ বিয়ে ক্যাম্পে নবসূচনা করল এবং এটিই কোন ক্যাম্পে গনবিয়ে এই প্রথম।

বিবাহবন্ধনে আবদ্ধ হওয়াদের একজন আবুল হোসেন বলেন, ‘আমরা খুবই আনন্দিত সুন্দর একটি পরিবেশে বিয়েতে বসতে পেরে। সেই সঙ্গে ধন্যবাদ জানাই আমাদের ক্যাম্প সিআইসি স্যার ও কেয়ার বাংলাদেশ সাইট ম্যানেজমেন্টকে।
সূত্র: মানবকণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *