Monday, May 20বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

১৩ অক্টোবর ওসি মোয়াজ্জেমের জামিন আবেদনের শুনানি

বার্তা প্রতিনিধি: বাংলাদেশের বহুল আলোচিত সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন শুনানির জন্য ১৩ অক্টোবর দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বিজ্ঞ বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

তবে ঐদিন আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আহসান উল্লাহ ও রানা কাওসার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী ও সহকারী অ্যাটর্নি জেনারেল শাহানা পারভীন। মূল মামলার বাদীপক্ষে ছিলেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

এদিকে তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় গত ১৭ জুলাই ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাইবার ট্রাইব্যুনাল। মামলায় দ্বিতীয় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়। এর আগে গত ৯ জুলাই মোয়াজ্জেমের জামিন আবেদন খারিজ করেন হাইকোর্ট।

ফেনীতে আগুনে পুড়িয়ে মারা মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে ‘অসম্মানজনক’ কথা বলায় ও তার জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ঘটনায় গত ১৫ এপ্রিল সাইবার ট্রাইব্যুনালে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বাদী হয়ে এ মামলা করেন।

সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *