Sunday, May 19বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

শেখ হাসিনাকে বিভিন্ন রাষ্ট প্রধানদের অভিনন্দন

বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বড় জয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সৌদি বাদশাসহ কাতার ও শ্রীলঙ্কার রাষ্ট্রপ্রধান ও প্রধানমন্ত্রী অভিনন্দন জানিয়েছেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়। শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা মঙ্গলবার বেলা ১২টা ৪৫ মিনিটে টেলিফোন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এছাড়া কাতারের আমির, সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ, ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এর আগে চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী, নেপালের প্রধানমন্ত্রী, ফিলিস্তিনের প্রেসিডেন্ট এবং ভারতের পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছিলেন। গত সোমবার সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও শেখ হাসিনাকে টেলিফোনে শুভেচ্ছা জানান।

প্রসঙ্গত, বিপুল ভোটে রেকর্ড জয়ে টানা তৃতীয়বারের (হ্যাটট্রিক) মতো সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ টি আসনের মধ্যে ২৯৮টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচনের আগে গাইবান্ধা-৩ আসনের এক প্রার্থীর মৃত্যু হওয়ার পর ওই আসনে ভোট গ্রহণ স্থগিত রাখা হয়। গত রোববার সকাল ৮ টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪ টায়।

সোমবার ভোরে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ গণমাধ্যমে নির্বাচনের ফলাফলের সরকারি ঘোষণা দেন। ঘোষিত ২৯৮টি আসনের মধ্যে ২৫৯টি আসনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ। এছাড়া এরশাদের জাতীয় পার্টি পেয়েছে ২০টি আসন। বিএনপি পেয়েছে ৫টি আসন। অন্যান্য দলগুলোর মধ্যে স্বতন্ত্র ৩টি, ওয়ার্কার্স পার্টি ৩টি, জাসদ ২টি, বিকল্পধারা ২টি, গণফোরাম ২টি, তরিকত ফেডারেশন ও জেপি পেয়েছে ১টি করে আসন।

সুত্র মানবকণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *