Monday, June 17বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

মেয়রের সামনেই বোর্ড সভায় কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতনকে জুতাপেটা করলেন চামেলী

মেয়রের সামনেই ঘটে গেল ঘটনাটি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বোর্ড সভায় মেয়রের সামনে ফরিদ উদ্দিন আহম্মদ রতন নামে এক কাউন্সিলরকে জুতাপেটা করার অভিযোগ উঠেছে সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলীর বিরুদ্ধে। আজ সোমবার (২০ মে) দুপুরে নগর ভবনে ডিএসসিসির বোর্ড সভায় ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতনকে জুতাপেটা করেন চামেলী। এ সময় ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস উপস্থিত ছিলেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দপ্তর ও ডিএসসিসির বোর্ড সভায় উপস্থিত একাধিক কাউন্সিলর এ তথ্য নিশ্চিত করেছেন।

কাউন্সিলর রতনের সাথে ঠিক কী কারণে এই ঘটনা ঘটিয়েছেন চামেলী সেটি নিশ্চিত হওয়া যায়নি। উপস্থিত কাউন্সিলরদের কারো কারো ধারণা, গুলিস্তান, পল্টন, আনন্দবাজার এলাকায় ফুটপাতে চাঁদাবাজি নিয়ন্ত্রণ নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরেই অঘোষিত দ্বন্দ্ব চলছিল। এ ছাড়া গত ২২ এপ্রিল ওই নারী কাউন্সিলরের একটি ‘আপত্তিকর’ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-ইউটিউবে ভাইরাল হয়। এর পেছনে রতনকে সন্দেহ করে আসছিলেন রোকসানা ইসলাম চামেলী। হয়ত এসব কারণেই স্বয়ং বোর্ড সভায় এমন ঘটনা ঘটেছে।

বোর্ড সভা শেষে কাউন্সিলর ফরিদ উদ্দিন রতনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘হঠাৎ করে এসে এমন কাণ্ড (জুতাপেটা) ঘটাল। আমি হতভম্ব হয়ে দাঁড়িয়েছিলাম। কোনো ধরনের কথাবার্তা বা পূর্ব শত্রুতা ছাড়াই কেন এমন করেছে সেটি আমি বুঝতে পারছি না।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাননীয় মেয়র তাৎক্ষণিক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে করপোরেশনের সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। ঘটনার পরপরই তাকে সভা কক্ষ থেকে তো বের করা হয়েছে, নগর ভবনেও প্রবেশের বিষয়ে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এছাড়া তাকে সংরক্ষিত আসন থেকে অব্যাহতি দেওয়ার প্রস্তাবনা মন্ত্রণালয়ে চলে গেছে বলে জানিয়েছেন অনেকে।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসসিসির এক কাউন্সিলর বলেন, ‘আজ মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তের ডানপাশে একটি চেয়ারে বসে ছিলেন সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলী। আর বামপাশে অন্যান্য কাউন্সিলরদের সঙ্গে সামনের সারিতে বসে ছিলেন ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন।

সংরক্ষিত আসনের মহিল কমিশনার চামেলী দুপুর ১২টার দিকে নিজ আসন থেকে উঠে রতনের সামনে গিয়ে দাঁড়ান। কিছুক্ষন তাকিয়ে থাকার পর কোনো কথা বা তর্ক ছাড়াই হুট করে পা থেকে হিল জুতা খুলে রতনকে পেটাতে থাকেন চামেলী। এ সময় আশপাশের কাউন্সিলররা এগিয়ে গিয়ে চামেলীকে থামান। তবে জুতা পেটানোর সময় রতন চুপচাপ করে নিজ আসনে বসে ছিলেন।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আরেক কাউন্সিলর বলেন, ঠিক কী কারণে চামেলী কাউন্সিলর রতনকে জুতাপেটা করেছেন, তা জানা যায়নি। করপোরেশন সভায় তাদের তর্কও হয়নি। চামেলীর এমন কাণ্ডে সবাই হতভম্ব হয়ে যান। ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বারবার চামেলীকে থামতে বলেছেন। কিন্তু চামেলীর উত্তেজনা কমছিল না। এক পর্যায়ে অন্যান্য নারী কাউন্সিলররা চামেলীকে করপোরেশন সভা থেকে বের করে দেন।

তবে ডিএসসিসির সচিব দপ্তর সূত্র জানায়, আজ সোমবার সকাল ১১টায় ডিএসসিসির মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে দ্বিতীয় পরিষদের ২৫তম করপোরেশন সভা অনুষ্ঠিত হয়। এই সভায় সভাপতিত্ব করেন সংস্থাটির মেয়র শেখ ফজলে নূর তাপস। সভার শুরুতে ডিএসসিসি মেয়র তার নেতৃত্বে দ্বিতীয় পরিষদের চার বছরের বিভিন্ন অর্জন তুলে ধরেন। আগামী এক বছরের মধ্যে প্রতিশ্রুতির বাকি কাজ শেষ করতে ৭৫টি ওয়ার্ডের কাউন্সিলরদের সহযোগিতা চান।

মেয়রের নির্দেশে ঐ সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর রোকসানা ইসলাম চামেলীকে সভা কক্ষ থেকে বের করে দেওয়ার পর তার মোবাইল ফোনে বেশ কয়েকবার কল করে বন্ধ পাওয়া যায়। অন্য কোনো মাধ্যমেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে অবশেষে তিনি কোথায় ছিলেন তার কোন খবরও পাওয়া যায়নি।

এছাড়া তাৎক্ষনিক মেয়র সহ অন্য কোন কাউন্সিলরদেরও কোন বক্তব্য নেওয়া যায়নি। চামেলীকে বহিঃস্কার বা তার বিরুদ্ধে আরো কোন পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা তার পরে জানানো হবে জানান দপ্তর থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *