Sunday, April 28বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বিমানের ইঞ্জিন বিকল পাখির ধাক্কায়, লন্ডনের ফ্লাইট বাতিল

সিলেট বার্তা: বিমান উড্ডয়নের সময় রানওয়ে ক্রস করার পর বিমানের এয়ারক্রাফটের ডানার সঙ্গে পাখির ধাক্কা লাগায় বিকল হয়ে পড়েছে ইঞ্জিন। এতে বাতিল করা হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২০১ সিলেট-লন্ডন ফ্লাইট।

সিলেট থেকে বিমানটি রোববার (৬ মার্চ) সকাল ১০টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে বিমানের ওই ফ্লাইট লন্ডন যাওয়ার কথা ছিল।

বিজি-২০১ এয়ারক্রাপ্ট বিমানটি বিকল হওয়ার পরে দুই ঘণ্টা পর বিমানের আরেকটি ফ্লাইট এনে যাত্রীদের লন্ডনে নেওয়ার পরিকল্পনা করা হয়। কিন্তু যুক্তরাজ্যের হিথরো বিমানবন্দরের সিডিউল না মেলায় তা আর উড়েনি। পরে ঢাকা থেকে প্রকৌশলীরা এসে বিমানের ইঞ্জিনটি ঠিক করেন।

বিজি-২০১ বিমানের ফ্লাইটটি সোমবার সকাল ১০টায় সিলেট ওসমানী বিমানবন্দর ত্যাগ করবে বলে জানিয়েছেন বিমান সিলেট ওসমানী বিমান বন্দর কর্তৃপক্ষ।

এদিকে ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, বিজি-২০১ পাখির ধাক্কায় এয়ারক্রাফটের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় ফ্লাইট অপারেট করা সম্ভব হয়নি। তবে ওসমানী বিমানবন্দরের রানওয়েতে বার্ড হিটের বা পাখির ধাক্কা লাগার কোনো প্রমাণ পাওয়া যায়নি। হয়তো বিমান অবতরণের আগে কোথাও পাখির সাথে ধাক্কা লেগেছিল। এতে এয়ারক্রাফটের ইঞ্জিন বিকল হয়ে পড়ে।

বিকল হওয়া বিজি-২০১ এয়ারক্রাফটে ওই ফ্লাইটে ২৬৫ জন যাত্রী ছিলেন। সকল যাত্রী অক্ষত ছিলেন বলে জানিয়েছেন বিমান কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *