Wednesday, May 15বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

প্রিয়া সাহার বাসার সামনে মিছিল, তার পরিবার এখন হুমকির মু্খে দাবী

বার্তা প্রতিনিধি: সমালোচিত ও আলোচিত প্রিয়া সাহা ও তার পরিবার হুমকির মু্খে। গত কয়েকদিন আগে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ জানান। তিনি বলেন বাসার সামনে মিছিল করা হয়েছে। আমার পরিবারকে হুমকি দেয়া হয়েছে। গতকাল আমার বাসার তালা ভাঙতে চেষ্টা করা হয়েছে।

গতকাল বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা পরিচালিত প্রতিষ্ঠান ‘শার’ এর ইউটিউব চ্যানেলে ৩৫ মিনিটের এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেছেন।

তিনি ভিডিও বার্তায় একজন প্রশ্নকারীকে বলেন, আমি ভাল নেই। আপনারা দেশে আছেন, আপনারা দেখতে পাচ্ছেন পরিস্থিতি কোথায় যাচ্ছে। আমার পরিবার ভীষণ সমস্যায় আছে। সবচেয়ে বড় ব্যাপার হলো আমার পরিবারের ছবি পত্রিকায় ছাপা হয়েছে। কথা বলেছি আমি, তারা আমার ছবি ছাপাতে পারতো। এর মাধ্যমে পরিবারের সবার জীবনকে বিপন্ন করা হয়েছে। আমার পরিবারের কেউ আমার কাজের সাথে কোনোভাবেই যুক্ত নয়।

উল্লেখ্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সপ্তাহে ধর্মীয় স্বাধীনতা ও সহিঞ্ঝুতার জন্য বিশ্বের বিভিন্ন ধর্মীয় নেতা ও প্রতিনিধিদের সঙ্গে তার অফিসে কথা বলেন। এতে বাংলাদেশি পরিচয় দিয়ে প্রিয়া সাহা ট্রাম্পের কাছে অভিযোগ করে বলেন, বাংলাদেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান নিখোঁজ হয়েছেন। বর্তমানে এখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে উল্লেখ করে তিনি বলেন আমরা আমাদের দেশে নিরাপদ নয় আমরা শান্তিতে আমাদের দেশে থাকতে চাই। এই জন্য তিনি ট্রাম্পের সহায়তা চান।

অথচ বাংলাদেশে এখন কোন সংখ্যালঘুদের উপন নির্যাতন তো দুরে থাক গণতান্ত্রিক দেশ ও শান্তিপূর্ণ দেশ হিসেবে বাংলাদেশে বিশ্বের দরবারে এখন প্রশংসার দাবি রাখে। বিশেষজ্ঞরা মনে করেন এই শান্তি ও উন্নয়নকে বাধা গ্রস্থ করতেই কোন অপশক্তি প্রিয়া সাহাকে দিয়ে এমন জঘন্য কাজ করাতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *