Monday, May 6বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

দুর্নীতি মুক্ত হয়ে মানুষের জন্য কাজ করুন অর্থের জন্য অন্য কোথাও হাত পাতবেন না-খাদ্যমন্ত্রী

বার্তা প্রতিনিধি: এবার হুশিয়ারী উচ্চারন করে সরকারি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার আপনাদের পর্যাপ্ত বেতন বৃদ্ধি করেছে। তাই অর্থের জন্য অন্য কোথাও হাত পাতবেন না। আপনারা দুর্নীতি মুক্ত হয়ে মানুষের ও ছাত্র/ছাত্রীদের লেখাপড়ার জন্য কাজ করুন।

খাদ্যমন্ত্রী শনিবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন কার্যালয় মিলনায়তনে আমন ধান সংগ্রহের বিষয়ে খাদ্য ও কৃষি বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কৃষকের ধান ক্রয়ে কোনো দুর্নীতি সহ্য করা হবে না। কৃষক যাতে ধানের নায্যমূল্য পায় তা নিশ্চিত করতে এবং কোনো মধ্যস্বত্ত্বভোগী যাতে সুযোগ গ্রহণ করতে না পারে সে বিষয়ে কঠোর থাকতে হবে। মধ্যস্বত্ত্বভোগীর সাথে খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের যেন কোনো সম্পর্ক না থাকে।

অনেক সময় মাঠ পর্যায়ে লটারির মাধ্যমে কৃষকদের থেকে ধান ক্রয়ের বিড়ম্বনার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, মাঠ পর্যায়ের কৃষি কর্মকতাদের কৃষকের বাড়ি বাড়ি গিয়ে তালিকা তৈরি করার করার কথা ছিল। কিন্তু সেটি না করে ১০ টাকার ব্যাংক হিসাব অনুযায়ী তালিকা করা হয়েছে। ফলে যে সকল কৃষক ধান উৎপাদন করেনি তাদের সেই কার্ডটি মধ্যস্বত্ত্বভোগীদের কাছে বিক্রি করে দিচ্ছে। এতে এসব মধ্যস্বত্ত্বভোগী লাভবান হচ্ছে, আর বঞ্চিত হচ্ছে প্রকৃত কৃষক।

তিনি বলেন ধান ক্রয়ে যেন দূর্ণিতি না হয় এসব বিষয়ে নজরদারী কারার জন্য খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা প্রদান করেন।

আমন ধান সংগ্রহের বিষয়ে খাদ্য ও কৃষি বিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ সময় চাঁপাইনবাবগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি এমপি, জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক, পুলিশ সুপার রকিব উদ্দীন ও খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সূত্র: মানবকন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *