Saturday, April 27বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

তোপের মুখে গনফোরামের কেন্দ্রীয় কমিটি ভেঙ্গে দিলেন ড.কামাল

বার্তা প্রতিনিধি: বহিস্কার আর পাল্টা বহিস্কারে শেষ পর্যন্ত গণফোরামের কেন্দ্রীয় কমিটি ভেঙে দুই সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। পরবর্তী জাতীয় কাউন্সিল না হওয়া পর্যন্ত দলের সব দায়িত্ব পালনের জন্য ড. কামাল হোসেনকে সভাপতি এবং ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

বুধবার দুপুরে গণমাধ্যমে পাঠানো কামাল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক স্থবিরতা দূর করতে গত বছরের ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে কমিটি গঠনের দায়িত্বে দেওয়া হয় সভাপতিকে। নিয়ম অনুযায়ী সাবজেক্ট কমিটি গঠনের পরিবর্তে ৩-৪ জন কেন্দ্রীয় নেতা নিজেদের পছন্দ অনুযায়ী কমিটির গঠন করে সভাপতির অনুমোদন করিয়ে নেয়। নবগঠিত কমিটি সাংগঠনিক অবস্থা গতিশীল করার পরিবর্তে অচলাবস্থা সৃষ্টি হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কতিপয় দায়িত্বশীল নেতার দায়িত্বহীন আচার-আচরণে সাংগঠনিক শৃঙ্খলার অভাব দেখা দেয়। বিভিন্ন পত্রিকায় অনাকাঙ্ক্ষিত খবর প্রকাশিত হয়, যা সংগঠনের বৃহত্তর স্বার্থে মেনে নেওয়া যায় না। তাই কাউন্সিলের ক্ষমতাবলে গত বছরের ৫ মে গঠিত গণফোরামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেন ড. কামাল হোসেন। পরবর্তী কাউন্সিল না হওয়ার পর্যন্ত সাংগঠনিক দায়িত্ব পালনের জন্য ২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

মার্চ মাসেই আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যদের নাম ঘোষণা করা হবে। তবে গণফোরামের জেলা, থানা ও ওয়ার্ড কমিটিগুলো আগের মতো বহাল থাকবে।
সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *