Saturday, April 20বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বঙ্গবন্ধু’ ছবিতে ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে তিশা

বার্তা প্রতিনিধি: বাংলাদেশের নাটক জগতে জনপ্রিয় নায়িকা নুসরাত ইমরোজ তিশা। মডেল ও অভিনেত্রী। বর্তমানে তিনি সিনেমা, ওয়েব সিরিজ ও নাটকের কাজে ব্যস্ত আছেন। অন্যদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘বঙ্গবন্ধু’ ছবিতে ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে অভিনয়ের কথা রয়েছে তার। এ ছবি ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা হয় তার সঙ্গে-

সম্প্রতি ‘বঙ্গবন্ধু’ ছবির একটি শিল্পী তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে অভিনয় করবেন আপনি। এতে কাজ করার প্রসঙ্গে জানতে চাই…

হ্যাঁ, তালিকাটি আমি দেখেছি। কিন্তু শ্যাম বেনেগাল পরিচালিত ‘বঙ্গবন্ধু’ ছবি নিয়ে এখনই কোনো মন্তব্য করতে চাই না। অফিসিয়ালি ঘোষণা করলেই পুরো বিষয়টি সবাই জানতে পারবেন।

কিছুদিন আগে ‘স্যাটারডে আফটারনুন’ সিনেমা নিয়ে প্যারিস ভ্রমণের অভিজ্ঞতা কেমন ছিল?

অসাধারণ ছিল। এবারের সফরে দর্শকদের সিনেমা প্রদর্শনী ও জন্মদিন উদযাপন দুটোই হয়েছে প্যারিসে। প্যারিসের ভেসুল উৎসবে ফিচার কম্পিটিশনে নির্বাচিত হয়ে ‘স্যাটারডে আফটারনুন’ ছবিটি নেটপ্যাক জুরি প্রাইজ এবং হাইস্কুল জুরি অ্যাওয়ার্ড জিতেছে। সিনেমা দেখে দর্শক যেভাবে উচ্ছ্বাস প্রকাশ করেছেন, সেটি মনে রাখার মতো। একইসঙ্গে এবারের জন্মদিনও প্যারিসে উদযাপন করেছি। সব মিলিয়ে প্যারিস ভ্রমণ স্মরণীয় হয়ে থাকবে।

আজ ‘হলুদ বনি’ ছবিটি মুক্তি পাচ্ছে…

এ ছবিটি নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে? স্বাধীনতা দিবস উপলক্ষে ওয়েব প্ল্যাটফর্ম ‘হইচই’-এর ব্যানারে ‘একাত্তর’ নামে একটি ওয়েব সিরিজে কাজ করেছি। আজ [গতকাল] এ উপলক্ষে একটি অনুষ্ঠানে অংশ নেব। এটি পরিচালনা করেছেন তামিম নূর। এ ছাড়াও ঈদের জন্য বেশ কিছু খণ্ডনাটকের কাজ শুরু করেছি।

নারী দিবসে দুটি কাজ করেছেন শুনলাম? হ্যাঁ, চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘মোমের পুতুল’ টেলিছবি এবং ইমরাউল রাফাতের ‘ছেলেরা এমনই হয়’ নামের নাটকে অভিনয় করেছি। এর গল্পই ভিন্ন ধরনের, অন্তত যে ধরনের গল্পে কাজ করতে চাই তেমনই। দু’জন নির্মাতার সঙ্গেই একাধিক নাটক ও টেলিছবিতে কাজ করেছি। কাজের বিষয়ে আমাদের বোঝাপড়াও ভালো। যে জন্য সবসময় চেষ্টা থাকা দরকার ভালো কিছু করার। ভালো কাজ করার এই চেষ্টা দর্শকের ভালো লাগার জন্যই। ‘ছেলেরা এমনই হয়’ নাটকে প্রথম শামীম হাসান সরকারের বিপরীতে আমাকে দেখা যাবে। এটি বাংলাভিশনে ৮ মার্চ প্রচার হবে। আর ‘মোমের পুতুল’ টেলিছবি প্রচার হবে আজ চ্যানেল আইতে। এ নাটকে আমার সহশিল্পী হিসেবে আছেন নাঈম।
সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *