Saturday, May 18বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

করোনা ভাইরাস শনাক্ত করতে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বসানো হলো নতুন থার্মাল স্ক্যানার মেশিন

বার্তা প্রতিনিধি: বিশ্বে মরনব্যাধি আতংকিত রোগ করোনা ভাইরাস শনাক্ত করতে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন থার্মাল স্ক্যানার বসানো হয়েছে।
গত মঙ্গলবার (১০ মার্চ) দুপুরে বিমানবন্দরে এ স্ক্যানার চালু করা হয় বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বী।

বাংলাদেশের বানিজ্যিক রাজধানী চট্টগ্রাম সমুদ্রবন্দরে বিদেশি জাহাজের নাবিকদের শরীরে করোনাভাইরাস আছে কি না তা পরীক্ষা করতে খুব শিগগিরই থার্মাল স্ক্যানার বসানো হবে বলে জানা গেছে।

এদেকে চট্টগ্রামের সিভিল সার্জন শেখ ফজলে রাব্বী বলেছেন, চট্টগ্রাম বিমানবন্দরে আগে একটি থার্মাল স্ক্যানার মেশিন ছিল। ছয়-সাত মাস আগে এটি অকার্যকর হয়ে পড়ায় বিমানবন্দরে হ্যান্ডহেল্ড স্ক্যানার দিয়েই চলছিল যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা। আজ নতুন একটি মেশিন এসেছে। এটি বিমানবন্দরের বসানো হয়েছে। আগামীকাল বুধবার থেকে এ মেশিন দিয়ে সব যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব‌্যবস্থাপক মাহমুদ আকতার বলেছেন, আজ বিমানবন্দরে একটি থার্মাল স্ক্যানার মেশিন বসানো হয়েছে। কাল থেকে বিমানবন্দরে এ মেশিন দিয়ে যাত্রীদের স্বাস্থ‌্য পরীক্ষা শুরু হবে। এখন থেকে কোন যাত্রীকে মেশিনে পরীক্ষা ছাড়া বাহির হতে দেয়া হবেনা। চলতি সপ্তাহ থেকে বাংলাদেশেও করোনা ভাইরাসে আক্রান্ত অন্ততঃ ৩ জনকে সনাক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *