Friday, May 17বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

এফবিসিসিআই কালো টাকাকে বিনিয়গে স্বাগত জানিয়েছেন

বার্তা প্রতিনিধি: কোন প্রশ্ন ছাড়াই কালোটাকা বিনিয়োগের সুযোগকে স্বাগত জানিয়ে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেছেন, বৈধভাবে উপার্জিত অর্থ কোনো কারণে অপ্রদর্শিত থাকতে পারে। সেই অর্থ উৎপাদন খাতে গেলে সেটিকে আমরা নেতিবাচক বলে মনে করি না। তাছাড়া অপ্রদর্শিত অর্থ বিনিয়োগ হলে অর্থপাচারও বন্ধ হবে। শনিবার আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে প্রতিক্রিয়া জানাতে রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন এফবিসিসিআই সভাপতি এ মন্তব্য করেন।

তিনি সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠকালে তিনি ঘাটতি পূরণে ব্যাংক খাতের ওপর নির্ভরশীলতা কমিয়ে বৈদেশিক উৎস, অবকাঠামো তহবিল, অবকাঠামো বন্ড ও অন্যান্য আর্থিক উপাদানের ওপর জোর দেয়ার অনুরোধ করেন।

ফাহিম আরো বলেন, জাতীয় রাজস্ব বোর্ড–নিয়ন্ত্রিত রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৬০০ কোটি টাকা। হয়রানিমুক্ত রাজস্ব আহরণ ব্যবস্থাপনা ও সঠিক অটোমেশনের মাধ্যমে রাজস্ব আয়ের এই লক্ষ্য অর্জন সম্ভব।

তিনি সংবাদ সম্মেলনে প্রস্তাবিত বাজেটকে জনমুখী ও ব্যবসা–সহায়ক উল্লেখ করে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই বলেছে, ব্যবসাবান্ধব এ বাজেট দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করবে।

তবে এফবিসিসিআই সভাপতি বাজেটে সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় মুক্তিযোদ্ধা, বয়স্ক ব্যক্তি, বিধবা ও স্বামী–নিগৃহীতা নারী, অসচ্ছল প্রতিবন্ধী, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠী, চা–শ্রমিকসহ সব উপকারভোগীর সংখ্যা ও আর্থিক সুবিধা বৃদ্ধিকে মানবিক পদক্ষেপ হিসেবে উল্লেখ করেন।

ফাহিম আরো বলেন, যুবকদের জন্য ব্যবসা উদ্যোগ সৃষ্টির জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে, যা কর্মসংস্থান সৃষ্টিতে সহায়ক হবে।

তিনি সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, এফবিসিসিআইয়ের সহসভাপতি সিদ্দিকুর রহমান, নিজাম উদ্দিন আহমেদ, হাসিনা নেওয়াজ প্রমুখ।

সূত্র: মানবকণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *