Monday, May 20বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

এপ্রিলের গরমের কারণে ধ্বংস হয়ে যাবে এই ভাইরাস দাবী ট্রাম্পের

বার্তা প্রতিনিধি: বিশ্বের এখন আলোচিত প্রাণঘাতী করোনা নিয়ে যখন পুরো বিশ্ব আতঙ্কে ভুগছে, ঠিক তখন ভাইরাসটি নিয়ে স্বভাবসুলভ বেফাঁস মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, এপ্রিলের গরমের কারণে ধ্বংস হয়ে যাবে এই ভাইরাস।

২০১৯ সালের ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে চীনে এখন পর্যন্ত সরকারি হিসেবে ১০১৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৪২ হাজার ছাড়িয়ে গেছে। ট্রাম্পের দাবি, সাধারণত তাপের কারণে এই ধরনের ভাইরাস মারা যায়।

সোমবার নিউ হ্যাম্পশায়ারে এক প্রচারণা সমাবেশে ট্রাম্প বলেছেন, ‘কাগজে-কলমে’ যখন কিছুটা গরম পড়বে তখন ‘বিস্ময়করভাবে’ ধ্বংস হয়ে যাবে করোনা।

পরে হোয়াইট হাউসে বিভিন্ন অঙ্গরাজ্যের গভর্নরদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে ট্রাম্প বলেন, ‘বিপুল সংখ্যক মানুষ মনে করে, এপ্রিলে যখন গরম পড়বে, ভাইরাসটি তখন আর টিকতে পারবে না।’

তবে নিজের এই দাবির পেছনে কোনও বৈজ্ঞানিক ব্যাখ্যা দেননি ট্রাম্প। তবে ট্রাম্পের এই কথাটি কতটা যুক্তিসংগত তা দেখার জন আরো কয়েক হাজার মানুষের প্রান যাবে। কারন করোনা ভাইরাস দেখা দেয়ার পর এই পর্যন্ত যা লোক মারা গেছে সেই হিসেবে আরো কয়েক হাজার লোকা মারা যাবে। তবে এর বিকল্প উপায় খুঁজতে এখোনো মরিয়া চীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *