Wednesday, May 15বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

আল-হাজ্ব হোসাইন মোহাম্মদ এরশাদের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত

বার্তা প্রতিনিধি: বাংলাদেশের স্থপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এবং জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাসের সেনা কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে।
ঢাকা ও রংপুরে আরও তিন দফায় জানাজা শেষে আগামী মঙ্গলবার রাজধানীর বনানীতে সেনা কবরস্থানে তাকে দাফন করা হবে।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১০ দিন লাইফ সাপোর্টে থাকার পর রোববার সকাল পৌনে ৮টার দিকে হুসেইন মুহম্মদ এরশাদকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এরশাদের ডেপুটি প্রেস সেক্রটারি খন্দকার দেলোয়ার জালালী সমকালকে জানান, রোববার রাতে সিএমএইচের হিমঘরে রাখা হবে হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ। সোমবার সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ তার দ্বিতীয় জানাজা হবে। সেখান থেকে সকাল সাড়ে ১১টার দিকে কাকরাইলে জাতীয় পার্টির কার্যালয়ে নেওয়া হবে মরদেহ। এদিন বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা হবে। এরপর রাতে আবার সিএমএইচের হিমঘরে রাখা হবে এরশাদের মরদেহ।

জালালী আরও জানান, মঙ্গলবার সকাল ১০টায় সিএমএইচ থেকে হেলিকপ্টারে এরশাদের মরদেহ নেওয়া হবে রংপুরে। রংপুর জেলা স্কুল মাঠে অথবা ঈদগাহ মাঠে বাদ জোহর চতুর্থ জানাজার পর এরশাদের মরদেহ পুনরায় ঢাকায় আনা হবে। ওইদিনই বনানীর সেনা কবরস্থানে তাকে দাফন করা হবে। বর্ষিয়ান এই নেতাকে শেষ বিদায় জানাতে লাখো মানুষের ঢল নামছে জানাযার নামাজে।
সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *