Tuesday, April 30বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

সারাদেশের ইউনিয়ন পর্যায়ে সমাজকর্মী নিয়োগ প্রক্রিয়া এপ্রিলের মধ্যে শেষ করার সুপারিশ

বার্তা প্রতিনিধি: এবার সারাদেশের ইউনিয়ন পর্যায়ে সমাজকর্মী নিয়োগ প্রক্রিয়া এপ্রিলের মধ্যে শেষ করার সুপারিশ করেছে জাতীয় সংসদের সমাজক‌ল‌্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

গত রোববার জাতীয় সংসদ ভবনে মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত ৭ম বৈঠকে এই নিয়োগের সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সদস্য ও মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ. সাগুফতা ইয়াসমিন, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ. কা. ম. সরওয়ার জাহান ও আরমা দত্ত অংশগ্রহণ করেন।

ফেব্রুয়ারিতে স্থায়ী কমিটির ৮ম বৈঠকে মুজিববর্ষ-২০২০ পালনের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় কী কী কর্মসূচী গ্রহণ করেছে, তার প্রতিবেদন উপস্থাপনের সুপারিশও করা হয়।

বৈঠকে শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টের (বাংলাদেশ) সার্বিক বিষয়ে গঠিত সাব-কমিটির রিপোর্ট উপস্থাপন করা হয় এবং এ রিপোর্টের সুপারিশসমূহ তুলে ধরা হয়। এ সময় শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টকে ১ম শ্রেণীর উপযুক্ত অডিট ফার্মকে দিয়ে পূর্ণাঙ্গ অডিট করানোর পাশাপাশি গত দশ (১০) বছরে অডিট না হওয়ার জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়।

এছাড়াও বৈঠকে বর্তমান মিরপুর ও লালমনিরহাটে শিশু পরিবারের ধারণ ক্ষমতার অর্ধেক শিশু আছে উল্লেখ করে এর পূর্ণ ব্যবহার নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সূত্র: মানবকন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *