Wednesday, May 1বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

সবিতে প্রথম নারী ভিসি শিরিন, শিক্ষামন্ত্রনালয়ে প্রজ্ঞাপন জারী

বার্তা প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইতিহাসে প্রথমবারের মতো একজন নারী উপাচার্য হিসেবে দায়িত্ব পেয়েছেন। অধ্যাপক ড. শিরীণ আখতারকে চবি উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে রোববার এক প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

আজ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ বলেন, শিক্ষা মন্ত্রণালয় থেকে এই আদেশ আসার পর শিরীণ আখতার রোববার থেকেই এ দায়িত্ব গ্রহণ করেছেন।

জানা যায় গত ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে উপাচার্য পদে নিয়োগ না হওয়া পর্যন্ত উপ-উপাচার্য শিরীণ আখতারকে রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।

নব ভিসি শিরীণ আখতার কক্সবাজার সরকারি গার্লস স্কুল থেকে ১৯৭৩ সালে এসএসসি, ১৯৭৫ সালে চট্টগ্রাম সরকারি গার্লস কলেজ থেকে এইচএসসি ও ১৯৭৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

শিরিন আক্তার ১৯৮১ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। এছাড়া ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি নেন। তিনি ১৯৯৬ সালের জানুয়ারিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ২০০৬ সালে অধ্যাপক পদে পদোন্নতি ও ২০১৬ সালের ২৮ মার্চ উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান।
সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *