Monday, April 29বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

রাজধানীর বেইলী রোডে আগুন নিহত ৪৪ আহত ২৩ প্রধান মন্ত্রীর শোক

গতকাল রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৪৪ জনের মৃত্যু হয়েছে আর গুরুতর আহত হয়েছে প্রায় ২৩ জন এছাড়া বেশ কয়েকজন নিখোজ রয়েছে বলে জানা গেছে। গতকাল রাত ৯টা ৫০ মিনিটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ফায়ার সার্ভিসের ২৩টি ইউটিনট একসাথে কাজ করে রাত প্রায় ১টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হনে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

আরো জানতে ক্লিক করুন : অভিনব কায়দায় জাহেদ চুরি করতেন হাসপাতালে সাজতেন রুগীর স্বজন

অগ্নিকাণ্ডের নিহতদের সারি সারি মরদেহ পড়ে আছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। আপনজনদের মরদেহ নিতে মর্গের পাশেই অপেক্ষা করছেন নিহতদের স্বজনরা। তাদের আহাজারিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা যেন ভারী হয়ে উঠেছে।

নিহত ও আহতদের স্বজনরা ঢাকা মেডিকেলে ভিড় করতে দেখা গেছে। এছাড়া শুক্রবার ভোর ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ ও জরুরি বিভাগের সামনে দেখা যায়, মরদেহগুলো নিতে অপেক্ষা করছেন স্বজনরা। অনেকে স্বজনদের জড়িয়ে ধরে কান্না করছেন। কেউবা স্মৃতি মনে করে বার বার মূর্ছা যাচ্ছেন।

আরো জানতে ক্লিক করুন : চট্টগ্রামে বিদেশী অ্যাপস পিএলসির ফাঁদে হাজারো মানুষ কয়েক কোটি টাকা লোপাট, মুলে আছেন গার্ডিয়ান লাইফের রিজিউনাল অফিসার দুর্দান্ত, ঠক প্রতারক, অর্থলোভী ক্রিমিনাল প্রতারক মাসুদ

ঢাকা মেডিকেলে লাশ শনাক্তের দায়িত্বপ্রাপ্ত কলাবাগান থানার উপপরিদর্শক (এএসআই) গোলাম হোসেন বলেন, নিহতদের স্বজনেরা যাদের শনাক্ত করেছেন, আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে জানা যায় শুক্রবার ভোর ৫টা ৪১ মিনিটে মরদেহ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। বৃহস্পতিবার রাত ২টার পর থেকে মরদেহ হস্তান্তরের জন্য নিহতদের স্বজনদের তথ্য চায় ঢাকা জেলা প্রশাসন।তথ্য সংগ্রহ সাপেক্ষে মরদেহ শনাক্তের পর মরদেহ হস্তান্তর শুরু হয়।

ঢাকা মেডিকেলে মরদেহ হস্তান্তর প্রক্রিয়ায় যুক্ত রয়েছেন জেলা প্রশাসন, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। এখন পর্যন্ত ঢাকা জেলা প্রশাসনের কাছে নিহত ১৬ জনের তথ্য রয়েছে। রাতেই ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিহতদের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশ। এরপর মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

আরো জানতে ক্লিক করুন :পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ বাড়ছে সাথে বেতনও, চুক্তি আগামী সপ্তাহে

এদিকে রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্টপতি মো: শাহাবুদ্দিন চুপ্পু। শুক্রবার প্রধানমন্ত্রীর প্রেস উইং ও বঙ্গভবন থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে প্রধানমন্ত্রী ও রাষ্টপতি আগুনে পুড়ে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করেছেন ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের দ্রুত চিকিৎসা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাৎক্ষণিক নির্দেশনা দিয়েছেন।

এছাড়া আগুন দ্রুত নিয়ন্ত্রণে নিয়োজিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বলেও শোকবার্তায় জানানো হয়।

ঢাকা মেডিকেলের বরাত দিয়ে জানানো হয় ভয়াবহ এই আগুনের ঘটনায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জনের মরদেহ এরইমধ্যে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটের দিকে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। ভবনটি ৬তলা বিশিষ্ট ছিল বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *