Saturday, May 4বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বীমা শিল্পকে মানব কল্যাণে ব্যবহারের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

বার্তা প্রতিনিধি: এবার বাংলাদেশে মানব কল্যাণে বীমা শিল্পকে ব্যবহার করার জন্য বীমা কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত মঙ্গলবার বিকেলে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত বীমা সংক্রান্ত ১৫তম আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, প্রতারণা থেকে বীমা গ্রাহকদের রক্ষা করতে একটি ঐক্যবদ্ধ বার্তা প্রদান প্লাটফর্ম চালু করতে হবে।

প্রধানমন্ত্রী বীমা কোম্পানিগুলো মানব কল্যাণে এবং উৎপাদন ও ঝুঁকিমুক্ত অর্থনীতি গড়ে তুলতে তাদের বীমা কোম্পানি ব্যবহার করবে বলে আশা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, তথ্যের অপ্রাপ্যতা বীমা গ্রাহকদের জন্য বড় সমস্যা। তিনি বলেন, বীমা শিল্পে গ্রাহকদের আস্থার অভাব রয়েছে। কারণ তারা যতো গুলো বীমা কিস্তি জমা দিয়েছে, তার সবগুলো কোম্পানির প্রধান কার্যালয়ে আদৌ জমা হয়েছে কি-না, সে ব্যাপারে অন্ধকারেই থেকে যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ সমস্যা থেকে বেরিয়ে আসতে একটি ঐক্যবদ্ধ বার্তা প্রদান প্লাটফর্ম চালুর প্রক্রিয়া চলছে। তবে গ্রাহকদের সাথে প্রতারনার বিষয়টি যেন না হয় সেদিকে সকলকে খেয়াল রাখার আহ্বান জানান প্রধান মন্ত্রী শেখ হাসিনা। কিন্তু বীমা শিল্পের সাথে যারা জড়িত তাদের দুর্দশা সম্পর্কে কোন বিষয় আলোচনা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *