Monday, May 6বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৬০ হাজারে

অনলাইন বার্তা: চীনের হুবেই প্রদেশ থেকে চড়িয়ে পড়া বৈশ্বিক আতংক প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত ভাইরাসে মারা গেছেন ৫৯ হাজার ১৫৯ জন। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৯৮ হাজার ৩৯০ জন। অন্যদিকে আর সুস্থ বাড়ি ফিরেছেন হয়েছেন ২ লাখ ২৮ হাজার ৯২৩ জন।

এই পর্যন্ত বিশ্বের অন্তত ২০৫টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা। এদিকে আক্রান্তের দিক থেকে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ৭৭ হাজার ১৬১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৩৯২ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১ হাজার ৩২১ আক্রান্ত হন।

মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ইতালি। এখন পর্যন্ত দেশটিতে সর্বোচ্চ প্রাণহানির ঘটনা ঘটেছে। ১৪ হাজার ৬৮১ জন মারা গেছেন।

স্পেনে আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭১০ জন, জার্মানিতে ৮৯ হাজার ৮৩৮ জন, চীনে ৮১ হাজার ৬২০ জন, ফ্রান্সে ৬৪ হাজার ৩৩৮ জন এবং ইরানে ৫৩ হাজার ১৮৩ জন।

সুস্থ হওয়ার সংখ্যায় সবার ওপরে রয়েছে চীন। চীনে সুস্থ হয়ে উঠেছেন ৭৬ হাজার ৫৭১ জন। স্পেনে সুস্থ হয়েছেন ৩০ হাজার ৫১৩ জন। জার্মানিতে ২৪ হাজার ৫৭৫ জন, ইতালিতে ১৮ হাজার ৭৫৮ ও ইরানে ১৭ হাজার ৯৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

সবছেয়ে বেশী আক্রান্ত হয়ে মারা যাচ্ছে ইতালী, ফ্রান্স ও ব্রিটেনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *