Friday, September 20বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বিজিবি মিয়ানমারের সেনা সদস্যকে পিরিয়ে দিবে রোববার

বার্তা প্রতিনিধি: গতকাল মিয়ানমারের এক সেনা সদস্যকে আটক করেছে বাংলাদেশের সীমান্ত রক্ষিবাহীনি বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা। তারা বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থেকে তাকে আটক করেন। তবে মিয়ানমার সেনাবাহিনীর ঐ সদস্যকে আগামীকাল রোববার মিয়ানমারে হস্তান্তর করা হবে।

এদিন সকালে মিয়ানমার কর্তৃপক্ষের কাছে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্ট দিয়ে হস্তান্তর করবে বাংলাদেশের সীমান্ত রক্ষীবাহিনী বিজিবি।

কক্সবাজারে বিজিবি ৩৪ ব্যাটেলিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, আটক মিয়ানমার সেনাসদস্যকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্ট দিয়ে হস্তান্তর করা হবে। সকাল ১১টায় এই হস্তান্তর সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।

তিনি বলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল্লুকখাইয়া সীমান্তের হাতিছড়া এলাকা থেকে গত ২৪ জানুয়ারি মিয়ানমারের ওই সেনাসদস্যকে আটক করা হয়। আটক সেনাসদস্যের নাম অং বো বো থিন।

আটকের সময় তার পরনে ছিল মিয়ানমার সেনাবাহিনীর পোশাক উল্লেখ করে বিজিবি কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদে ওই সেনাসদস্য জানিয়েছেন তিনি মিয়ানমারের সেনাবাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটালিয়নের সদস্য। রাখাইনের বান্ডুলা ৫০নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন। মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করা হয়।

বিজিবির লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, আটক সেনাসদস্যের বিষয়ে মিয়ানমার কর্তৃপক্ষের সাথে আলোচনা হয়েছে। দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে আলোচনার পরিপ্রেক্ষিতে তাকে ফেরত পাঠানোর জন্য বিজিবির পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অন্যদিকে, ওই সেনাসদস্যকে গ্রহণ করার জন্য মিয়ানমার সেনাবাহিনী ও বিজিপি প্রস্তুতি নিয়েছে। তবে কি কারনে তিনি বাংলাদেশের সীমান্ত পেরীয়ে আসছেন তা নিশ্চিত করে কিছু জানা যায়নি। তবে ধারনা করা হ্চ্ছে ঐ সেনা সদস্য বাংলাদেশে অবস্থানরত রহিঙ্গাদের অবস্থান জানতে আসতেও পারেন। তবে সাময়িক জিজ্ঞাসাবাদে ঐ সেনা সদস্য কিছু জানাতে পারেননি।

খবর: আলোকিত বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *