Monday, May 6বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

প্রথম টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান

বার্তা প্রতিনিধি: বাংলাদেশের পাকিস্তান সফরের প্রথমে টি-টোয়েন্টি সিরিজ তিন ম্যাচের প্রথম সিরিজ হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ। আজ শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের করা ১৪১ রানের জবাবে পাকিস্তান ৩ বল বাকি থাকতে ৫ উইকেট হারিয়ে ১৪২ রান করে।
এদিন ওপেনিংয়ে তামিম ইকবাল এবং মোহাম্মাদ নাঈমের জুটিতে ৭১ রান এলেও ধীরগতির ব্যাটিংয়ের কারণে দেড়শতাধিক রান করতে ব্যর্থ হয় টাইগাররা।

১১তম ওভারের শেষ বলে ৭১ রানে প্রথম উইকেটের পতন ঘটে। ৩৪ বলে ৩৯ রান করা তামিম রান আউটের শিকার হন। তার ইনিংসে ছিল ১৬টি ডট বল।

আরেক ওপেনার নাঈম ৪১ বলে ৪৩ রান করেন। ১৮টি ডট বল খেলেন তিনি। ১০০ রান করতে বাংলাদেশ খেলে ১৫ ওভার। শেষ ৫ ওভারে আসে মাত্র ৪১ রান।

লিটন ১৩ বলে ১২, আফিফ ১০ বলে ৯, সৌম্য ৫ বলে ৭ রান করেন। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১৪ বলে ১৯ এবং মোহাম্মাদ মিথুন ৩ বলে ৫ রানে অপরাজিত থাকেন।
পাকিস্তানের পক্ষে শাদাব খান, হারিস রউফ এবং শাহীন শাহ আফ্রিদি ১টি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে অধিনায়ক বাবর আজম রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। তবে আহসান আলী (৩৬), মোহাম্মাদ হাফিজ (১৭), শোয়েব মালিক (৫৮*) এবং ইফতেখার আহমেদ (১৬) দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের পক্ষে শফিউল ইসলাম ২টি এবং মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও আমিনুল ইসলাম ১টি করে উইকেট লাভ করেন।

তিন ম্যাচের সিরিজের দ্বিতীয়টি শনিবার একই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি। খবর ইউএনবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *