Tuesday, May 7বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

দেশের সকল কোচিং সেন্টার ১ মাস বন্ধ থাকবে, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি

বার্তা প্রতিনিধি: এই বছরের শুরুতে এসএসসি ও সমমানের পরীক্ষাকে সামনে রেখে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি ২৫ জানুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে এসএসসি ও সমমান পরীক্ষার আইনশৃঙ্খলা নিরাপত্তা সংক্রান্ত কমিটির সভা শেষে ডা. দীপু মনি এই নির্দেশনা দেন। তিনি এসময় পরীক্ষার নানা তথ্য তুলে ধরেন।

তিনি বলেন এই সময় কোন কোচিং সেন্টার খোলা থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হইবে। কারন ইতিপূর্বে কোচিং সেন্টারের মাধ্যমেই প্রশ্নপত্র পাশের অভিযোগ উঠেছে।

শিক্ষামন্ত্রী বলেন, ‘এবার এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন অংশগ্রহণ করবে। তার মধ্যে ১০ লাখ ২২ হাজার ৩৩৬ জন ছাত্র ও ১০ লাখ ২৩ হাজার ৪১৬ জন ছাত্রী রয়েছে। এসএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে আয়োজন করতে মাসব্যাপী দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে। শিক্ষামন্ত্রী এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় আংশগ্রহনারী সকল শিক্ষার্থীদের সাফল্য কামনা করে বলেন আমাদের সন্তানরা এই দেশের ভবিৎষত। তাদের যেন পরীক্ষা দিতে কোন প্রকার সমস্য না সে দিকে সকলকে নজর রাখার নির্দেষ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *