Tuesday, May 7বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

দুর্নিতি মামলায় সিরাজগঞ্জের শিক্ষা কর্মকর্তা বরখাস্থ

বার্তা প্রতিনিধি: অনেক জল্পনা কল্পনার পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সিরাজগঞ্জের চৌহালী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর ফিরোজকে বরখাস্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে চৌহালী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল হোসেন স্বাক্ষরিত বরখাস্ত পত্রটি ইউএনও হাতে পেয়েছেন। তিনি বলেছেন, ‘দুর্নীতির একটি মামলার কারণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জাহাঙ্গীর ফিরোজকে বরখাস্ত করা হয়েছে।’

জানা যায়, ২০১৭ সালের ১৬ নভেম্বর চৌহালী উপজেলা শিক্ষা কার্যালয়ের সহকারী আবদুল মালেককে ১০ হাজার টাকা ঘুষ গ্রহণের সময় দুদক তাকে হাতেনাতে আটক করে। এ ঘটনায় দুদকের পাবনার সহকারী পরিচালক শেখ গোলাম মওলা বাদী হয়ে চৌহালী থানায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

মামলার দীর্ঘ তদন্তের পর ঘুষ-দুর্নীতির সঙ্গে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর ফিরোজের সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়। পরে দুদক উপজেলা শিক্ষা কার্যালয়ের অফিস সহকারী আবদুল মালেককে এক নম্বর ও উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর ফিরোজকে দুই নম্বর আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত বছরের ২৪ অক্টোবর সিরাজগঞ্জের জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত অভিযোগপত্র (চার্জশিট) গ্রহণ করেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল হোসেন স্বাক্ষরিত বরখাস্ত পত্রটি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রেরণ করা হয়। তবে শিক্ষাখাতে এতো দুর্নিতির অভিযোগ উঠায় অনেকেই দুঃখ প্রকাশ করেন।
সুত্র: বাংলাদেশ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *