Thursday, May 2বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

ঢাকা দক্ষিনের মেয়রের মননোয়ন পেলেন ফজলে নুর তাপস

বার্তা প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগ থেকে আবারো ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে পরিবর্তন আনা হয়েছে। ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে সাইদ খোকন এর স্থলে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন শেখ ফজলে নূর তাপস। এরপর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় তার সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

গত রোববার দুপুর দেড়টার দিকে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্রের চিঠি দেন সংসদ সদস্য তাপস। এর কয়েক ঘণ্টা পর একাদশ জাতীয় সংসদের ১৮৩, ঢাকা-১০ আসন শূন্য ঘোষণা করা হয়।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইনে সংসদ সদস্যরা মেয়র পদে ভোটের অযোগ্য হবেন। সেক্ষেত্রে মেয়র পদে প্রার্থী হতে হলে সংসদ সদস্য পদ ছেড়ে মনোনয়নপত্র জমা দিতে হবে।

রোববার সকালে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের দলীয় কার্যালয়ে উত্তরের মেয়র পদে আতিকুল ইসলাম ও দক্ষিণে শেখ ফজলে নূর তাপসকে দলীয় প্রার্থী ঘোষণা করে ।

এদিকে আদালতের আদেশে সিটি করপোরেশনের মেয়র পদটি লাভজনক বিবেচিত হওয়ায় প্রার্থী হতে পদ ছাড়তে হচ্ছে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামকেও। মঙ্গলবার পদ ছেড়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার কথা রয়েছে তার। জানুয়ারীতে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *