Saturday, May 18বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

চট্টগ্রামে আয়াত হত্যাকারী আবিরের মা,বাবা ৩ দিনের রিমান্ডে

বার্তা প্রতিনিধি: দেশের চাঞ্চল্যকর শিশু আয়াত খুনের ঘটনায় অভিযুক্ত আবিরকে গ্রেফতারের পর আবীরের মা,বাবা ও বোনকে গ্রেফতারের অনেক অজানা তথ্য পেয়েছে পুলিশ। চাঞ্চল্যকর চট্টগ্রামে শিশু আলীনা ইসলাম আয়াত খুনের ঘটনায় অভিযুক্ত আবির আলীর মা-বাবার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার সকালে গ্রেপ্তারের পরপরই তাঁদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আদালত শুনানি শেষে আবিরের বাবা আজাহারুল ইসলাম ও মা মোছাম্মৎ আলো বেগমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলিউল্লাহ। একই ঘটনায় আটক আবিরের বোনকে তিন দিন ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখে সমাজসেবা কর্মকর্তার উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক সিরাজউল্লাহ কুতুবী।

এদিকে পিবিআই পরিদর্শক মনোজ কুমার দে বলেন, ‘আবিরকে জিজ্ঞাসাবাদে কিছু তথ্য পেয়েছি। এরপর আমাদের সন্দেহ হয়, হত্যাকাণ্ডের বিষয়ে আবিরের মা-বাবা ও বোনের কাছেও আরো তথ্য থাকতে পারে। তদন্তের স্বার্থে সব কিছু খোলাখুলিভাবে বলা যাচ্ছে না। যেসব তথ্য আবিরের কাছ থেকে পাওয়া গেছে সেগুলো তার মা-বাবা ও বোনের তথ্যের সঙ্গে যাচাই করা হবে। আলোচিত এই হত্যার সঙ্গে আরো কেউ সম্পৃক্ত আছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য যে, গত ১৫ নভেম্বর বিকেলে নগরীর ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নয়ারহাট এলাকার বাসিন্দা সোহেল রানার মেয়ে আলীনা ইসলাম আয়াত (৫) নিখোঁজ হয়। নিখোঁজ হওয়ার ১০ দিনের মাথায় ২৪ নভেম্বর সোহেল রানার বাড়ির ভাড়াটিয়া আবির আলীকে (১৯) গ্রেপ্তার করে পিবিআই। পিবিআই জানায়, জিজ্ঞাসাবাদে আবির বলেছেন, মুক্তিপণ আদায়ের জন্য শিশু আয়াতকে অপহরণ করেছিলেন। এরপর ১৫ মিনিটের মধ্যে শ্বাসরোধে আয়াতকে খুন করেন। এরপর লাশ ছয় টুকরা করে সাগরে ভাসিয়ে দেন।

শিশু আয়াতের শরিরের টুকরো গুলো পাওয়ার পর সাধারন মানুষের মাঝে আতংকিত সৃষ্টি হয়। বিভিন্ন অংঙ সংগঠন ও সাধারন মানুষ আয়াত হত্যার বিচার দাবি করে মানব বন্ধন কর্মচুসিও পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *