Thursday, May 16বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

গাজিপুরে ধীরাশ্রমে মিনিস্টার ফিজের কারখানায় আগুন নিয়ন্ত্রনে ১৬ ফায়ার ইউনিট

বার্তা প্রতিনিধি: আজ শুক্রবার সকালে গাজীপুর মহানগরের ধীরাশ্রম এলাকায় মিনিস্টার ফ্রিজ তৈরির কারখানায় এক বয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। জানা যায় প্রায় ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট এক যোগে চেস্টা করে কারখানার আগুন নিয়ন্ত্রণে আনছে। ফায়ার সার্ভিসের ১৬ ইউনিট প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

সূত্র মতে জানা যায় শুক্রবার ভোর সাড়ে ৭টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ধীরাশ্রম এলাকার ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এদিকে টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, আগুনের খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ শুরু করে। পরে আগুনের প্রচণ্ডতা অনুমান করে একে একে জয়দেবপুর, শ্রীপুর, কালিয়াকৈর, টঙ্গী, উত্তরা ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট একত্রে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

অন্যদিকে ফায়ার সার্ভিসের ঢাকা ডিভিশনের উপপরিচালক দেবাশীষ বর্ধন বলেন, এইমাত্র আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন আমাদের কর্মীরা ভবনটির ভেতরে ঢুকছে। এখনো আগুন জ্বলছে যার কারনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি। তবে বিভিন্ন সূত্রে থেকে ধারনা করা প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কারখানা ভবনটির নিরাপত্তাকর্মী শামিম বলেন, শুক্রবার কারখানা বন্ধ ছিল। ভোরে হঠাৎ করে আগুন লাগলে আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই।

শামিম জানান, ভবনটির ষষ্ঠ তলায় কারখানার গুদাম। সেখানে তৈরি ফ্রিজ, টেলিভিশন, রাইস কুকারসহ বিভিন্ন পণ্য মজুদ ছিল।

তবে আগুন লাগার ঘটনা তদন্তে ৬ সদস্য বিশিষ্ট কমিটি করেছে জেলা প্রশাসন। গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শফিউল্লাহকে (বর্তমান এডিসি শিক্ষা) তদন্ত কমিটির প্রধান করা করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্ম দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

উল্যখিত ব্যবস্থা নেয়া ছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুরের সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার, সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও পুলিশ কমিশনার আনোয়ার হোসেন।

সূত্র: মানবকণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *