Wednesday, May 8বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

কলকাতায় ঠাকুর শান্তি পুরস্কার-২০১৮ এ ভুষিত শেখ হাসিনা

বার্তা প্রতিনিধি: বর্তমান বিশ্বে গণতন্ত্রের অন্যতম শান্তিকামি প্রধান মন্ত্রী ভারতে আঞ্চলিক শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে অবদানের স্বীকৃতিস্বরূপ মর্যাদাপূর্ণ ‘ঠাকুর শান্তি পুরস্কার-২০১৮’ পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।। কলকাতা এশিয়াটিক সোসাইটি এই পুরস্কার প্রদান করেছে।

গত শনিবার (৫/১/২০১৯) ইং ভারতের রাজধানী নয়াদিল্লির তাজমহল হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে শেখ হাসিনার হাতে এই পুরস্কার তুলে দেন কলকাতা এশিয়াটিক সোসাইটির সভাপতি অধ্যাপক ইশাহ মোহাম্মদ। খবর বাসসের

তাজমহল হোটেলে ঐ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশিষ্ট বুদ্ধিজীবী ও কলকাতা এশিয়াটিক সোসাইটির সাধারণ সম্পাদক সত্যব্রোত চৌধুরী।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সম্মানে অনুষ্ঠানে সম্মাননাপত্র পাঠ করা হয়।

ঐ সম্মাননাপত্রে বলা হয়, এশিয়াটিক সোসাইটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবিক উপলব্ধি ও শান্তিতে অবদান রাখার জন্য ‘ঠাকুর শান্তি পুরস্কার-২০১৮’ প্রদান করে তাকে সম্মান জানাচ্ছে।

তাজমহল হোটেলে এক অনুষ্ঠানে ঠাকুর শান্তি পুরস্কার-২০১৮ পুরস্কার গ্রহণ করে প্রধানমন্ত্রী তা দেশবাসীর উৎসর্গ করে বলেন, বাংলাদেশের মানুষ এই সম্মান পাওয়ার উপযুক্ত। কারণ তারা ভোটের মাধ্যমে আমাকে ক্ষমতায় এনেছে।

এখানে উল্লেখ্য যে, বিশ্ব শান্তির অবিসংবাদী নেতা নেলসন ম্যান্ডেলা ও নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক অমর্ত্য সেন এই পুরস্কার পেয়েছিলেন। এই পুরুস্কারটি পাওয়ার মাধ্যমে বাংলাদেশের প্রধান মন্ত্রিও এখন বিশ্ব শান্তির দ্রুত নেতাদের সমমান সম্মানে ভুষিত হলেন। এটি প্রকৃতই বাঙালী জাতীর জন্য এক মহা সম্মান।
সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *