Friday, April 26বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

আজ শনিবার (৯/১১/২০১৯) সন্ধ্যা নাগাত উপকুলে আঘাত হানতে পারে ঘুর্নিঝড় বুলবুল

বার্তা প্রতিনিধি: মহা বিপদ সংকেত নিয়ে বাংলাদেশ উপকুলে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। এর প্রভাবে মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নন্বর বিপদ সংকেত নামিয়ে ১০ নম্বর মহা বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। আর চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বঙ্গোপসাগরে ও তৎসংলগ্ন এলাকা থেকে কিছুটা দক্ষিণ দিকে অগ্রসর হচ্ছে। উপকূলীয় জেলা নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর এবং জেলাগুলোর অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ৯ নম্বর মহা বিপৎ​সংকেতের আওতায় থাকবে।

আর মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে। বঙ্গপোসাগরের সকল মাছ ধরা নৌকা পরবর্তী নির্দেষ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এদিকে উপকুলে বসবাসকারী সকলকে ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে যেতে বলা হেয়েছে। গরু ছাগল হাঁস মুরগী সহ প্রয়োজনীয় জিনিস পত্র নিরাপদ ও সঙ্গে রাখতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *