Sunday, May 19বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

অবশেষে গণফোরামের মোকাব্বির খান শপথ নিতে যাচ্ছেন

বার্তা প্রতিনিধি: অবশেষে গণফোরামের মোকাব্বির খান শপথ নিতে যাচ্ছেন। তিনি সুলতান মনসুরের পর বাংলােদেশের সর্বশেষ সপথ না নেয়া এমপি । তার চিঠির প্রেক্ষিতে মঙ্গলবার বেলা ১২টায় তার শপথগ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদে তার কার্যালয়ে মোকাব্বির খানকে শপথ বাক্য পাঠ করাবেন। সোমবার জাতীয় সংসদের জনসংযোগ অধিশাখা থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে বিএনপির জোটসঙ্গী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন গণফোরামের দুই নেতা সুলতান মনসুর ও মোকাব্বির খান।

ধানের শীষ প্রতীকে ভোট করে জয়ী হওয়া সুলতান মনসুর গত ৭ মার্চ শপথ নিয়ে এরইমধ্যে সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন। ওই সময় মোকাব্বিরও শপথ নেবেন বলে জানানো হলেও শেষ পর্যন্ত তিনি পিছু হটেন।

সোমবার চিঠি পাঠিয়ে তিনি মঙ্গলবার বা বুধবার শপথ আয়োজনের অনুরোধ করেন বলে জানান সংসদ সচিবালয়ের সচিব জাফর আহমেদ।

সিলেট-২ আসন থেকে গণফোরামের দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচিত মোকাব্বির দাবি করেছেন, দলীয় সিদ্ধান্তেই সংসদে যাচ্ছেন তিনি।

গণফোরামের প্যাডে পাঠানো ওই চিঠিতে তিনি লিখেছেন, আমি ও আমার দল গণফোরাম আগামী ২রা এপ্রিল বা ৩রা এপ্রিল শপথ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। তবে তিনি তাকে যারা ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের খেদমতে নিজেকে উৎসর্গ করে দিতে চান।

সূত্র: মানবকণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *