Thursday, May 2বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

৪০ হাজার টাকা করে জরিমানা করল চট্টগ্রামে তিন ফার্মেসিকে

বার্তা প্রতিনিধি: ঈদের পরেই চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল এলাকার কে বি ফজলুল কাদের রোডস্থ ইপিক মার্কেটের তিনটি ফার্মেসিকে জরিমানা করা হয়েছে। অনুমোদনহীন বিদেশী ওষুধ সংরক্ষণ ও বিক্রি, ক্রেতাদের বিক্রয় রশিদ না দেওয়া, মেয়াদোত্তীর্ণ লাইসেন্সে ব্যবসা করা, নির্দিষ্ট তাপমাত্রায় ফ্রিজে ওষুধ সংরক্ষণ না করাসহ নানা অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

গত বুধবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তর চট্টগ্রামের তত্ত্বাবধায়ক হোসাইন মোহাম্মদ ইমরানসহ পুলিশ সদস্যরা। অভিযানে, এসব অপরাধে গাজী ফার্মেসি ও সার্জিক্যালকে ১৫ হাজার টাকা, সাথী মেডিকেল হলকে ২০ হাজার টাকা এবং ডায়মন্ড ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
তবে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, ‘ড্র্যাক্ট অ্যাক্ট ১৯৪০ অনুয়াযী পরিচালিত অভিযানে এসব অপরাধের কারণে তিন ফার্মেসিকে ৪০ হাজার টাকা জরিমানা, অনুমোদনহীন ওষুধ জব্দ করে নষ্ট করা এবং ভবিষ্যতে এসব অপরাধের পুনরাবৃত্তি না করার ব্যাপারে সতর্ক করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন অনেকে মেয়াদ উর্ত্তীর্ণ ওষুধ রাখার কারনে রুগীদের কখনো অসুখ ভাল হয়না। এসব ভেজাল থেকে রুগীদের বাচাতে আমাদের এই অভিযান।
সূত্র: বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *