Friday, May 3বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

সাকিব বললেন এটা বাংলাদেশের অন্যতম সেরা এক জয়

বার্তা প্রতিনিধি: স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত এক জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে তারা। পরে তুলে নেয় ২১ রানের জয়। বাংলাদেশ দলের সহ-অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেন, এটা বাংলাদেশের অন্যতম সেরা এক জয়।

সাকিব ব্যাট হাতে ৭৫ রানের দারুণ এক ইনিংস খেলেন। বল হাতে নেন ১ উইকেট। ওয়ানডে ক্রিকেটে কম ম্যাচ খেলে পাঁচ হাজার রানের পাশাপাশি ২৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন তিনি। হন ম্যাচ সেরা। এছাড়া মুশফিকের সঙ্গে সাকিব ১৪২ রানের জুটি গড়েন। বিশ্বকাপে যেটা বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি।

এর আগে ২০১৫ বিশ্বকাপে মাহমুদুল্লাহ-মুশফিকের ইংল্যান্ডের বিপক্ষে ১৪১ ছিল সর্বোচ্চ রানের জুটি। ওই বিশ্বকাপেই মাহমুদুল্লাহ-তামিম স্কটল্যান্ড ম্যাচে ১৩৯ রানের জুটি গড়েন। এছাড়া আফগানদের বিপক্ষে সাকিব-মুশফিক গড়েন ১১৪ রানের জুটি। এবার সেটা ছাড়িয়ে গেলেন অভিজ্ঞ দুই ব্যাটসম্যান।

ম্যাচ সেরার পুরস্কার নিতে আসা সাকিব তাই বলেন, এটা বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা এক জয়। বিশ্বকাপ শুরুর আগে আমাদের দলে সামান্য চিন্তা ছিল। কিন্তু দারুণ এই জয় দিয়ে শুরু করতে পারার চেয়ে ভালো কিছুই হতে পারত না। বিশ্বকাপ যাত্রা শুরুর আগে আমাদের চিন্তাই ছিল এমন একটা শুরুর। যা দলের মোমেন্টাম বদলে দিতে পারে।’

ইংল্যান্ডের কন্ডিশনে ভালো খেলতে তার অভিজ্ঞতা কাজে দিয়েছে বলে জানান সাকিব। চ্যম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ এই মাঠে খেলেছে। সাকিব নিজে ওরচেস্টারশায়ারে খেলেছেন দু’বছর। এখানকার উইকেটের আচরণ সম্পর্কে সাকিব এবং তার দলের ধারণা ছিল, ‘এখানকার উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো হয়, সেটা আমাদের মাথায় ছিল।’

রেকর্ডের বিষয়ে সাকিব জানান, তিনি জানতেন না মুশফিকের সঙ্গে তিনি এক রেকর্ড গড়েছেন, ‘আমাদের শুরুটা ভালো হয়েছে। আমরা দু’জনই জানতাম যে, আমাদের পথটা এগিয়ে নিতে হবে।’ চোখ এখন ৫ জুনের নিউজিল্যান্ড ম্যাচের দিকে বলেও উল্লেখ করেন বিশ্বকাপের আগে রশিদ খানকে হটিয়ে ওয়ানডে ফরম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডার হওয়া সাকিব।
সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *