Sunday, May 5বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

শিক্ষার্থীরা সমাজের আলো-নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক

ওসমান গনী, চট্টগ্রাম প্রতিনিধি: মেধাবী হোক বা মেধাহীন হোক একজন শিক্ষার্থী তার চেষ্টায় বড় হতে পারে। তাই শিক্ষার্থীরাই সমাজের আলো। যারা নিজেকে সমাজের প্রতিটি অংঙ্গে নিবেদিত করতে পারে তারাই সম্মান বয়ে আনতে পারে পরিবার থেকে রাষ্ট পর্যন্ত। সমাজে অনেক সন্তানরা আছে যারা সুশিক্ষায় আলোকিত হয়ে রাষ্টের গুরুত্বপূর্ণ পদে সেবায় নিয়োজিত। এটা শুধু সম্ভব ভাল পড়ালেখা আর আদর্শিক বিকাশের মাধ্যমে। ভাল ছাত্র/ছাত্রী হয়ে মানব সেবায় নিজেকে নিবেদিক করার সবচেয়ে উত্তম একটি মাধ্যম। গত ৯ই জানুয়ারী চট্টগ্রাম আগ্রাবাদ কনভেনশন হলে ফরিদগঞ্জ জনকল্যান সমিতির ৫তম নির্বাহী পরিষদের অভিষেক, পারিবারিক সভা, পারিবারিক মিলন মেলা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ২০২০ অনুষ্ঠানে চট্টগ্রাম বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জনাব একেএম মহিউদ্দিন আজাদ
প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন ফরিদগঞ্জ জনকল্যান সমিতির মাধ্যমে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, চক্ষু শিবির, গরীব মেধাবীদের পড়ালেখার সুবিধা সহ সামাজির সকল কাজে চট্টগ্রামের এই সমিতি প্রশংসার দাবিদার। তাদের জনকল্যান মুলক কাজে শুধু ফরিদগঞ্জ বাসি নয় অন্যরাও উপকৃত হচ্ছে।

ফরিদগঞ্জ জনকল্যান সমিতির প্রধান উপদেষ্টা জনাব শহিদুল্লাহ পাটওয়ারী বলেন ফরিদগঞ্জের অনেকগুলো সুন্দর মনের মানুষের সমন্বয়ে গঠিত এই ফরিদগঞ্জ জনকল্যান সমিতি সারা বাংলাদেশে একটি মডেল। এই জনকল্যান সমিতিতে পরিচালকের মধ্যে যারা আছেন তারা সকলে অনেক বড় মনে মানুষ ও দীর্ঘদিন ধরে জনকল্যানে কাজ করে যাচ্ছেন। সকল সদস্যদের উপস্থিতিতে আজ ফরিদগঞ্জ বাসির পারিবারিক ও কৃতি শিক্ষার্থীদের মিলনমেলা ঘটেছে। ফরিদগঞ্জের প্রতিটি গ্রামের লোকজন যারা চট্টগ্রামে বাস করেন তারা সকলে একসাথে হওয়ায় সমিতির পক্ষ থেকে সকলকে আন্তারিক ধন্যবাদ জানান। জনাব মো: ফয়েজ আহমেদের সভাপতিত্বে ফরিদগঞ্জ জনকল্যান সমিতির পক্ষ থেকে প্রায় ৪০ জন শিক্ষার্থীকে সম্মাননা তুলে দেন প্রধান অতিথি চট্টগ্রাম বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক জনাব একেএম মহিউদ্দিন আজাদ ও সমিতির সভাপতি সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ । এছাড়া ফরিগঞ্জের কয়েকজন কৃতিত্ব ব্যাক্তি ও আজিবন সদস্যদের সমিতির পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেওয়া হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআইপি ট্যাক্স ও আম্বিয়া ইউনুচ ফাউন্ডেশরে সভাপতি জনাব মোতাহার হোসনে পাটওয়ারীর, সহকারী পুলিশ কমিশনার (ষ্টাপ অফিসার) জনাব মো: মুজাহিদুল ইসলাম। এছাড়াও ফরিদগঞ্জের চট্টগ্রামে বসবাসরত শিক্ষক, সাংবাদিক,সরকারী চাকুরিজীবি, ব্যাংকার, ব্যাবসায়ী সহ অনেক গুনি ব্যাক্তিগন উপস্থিত ছিলেন।

সভাপতি তার বক্তব্যে বলেন ফরিদগঞ্জ জনকল্যান সমিতিতে রয়েছে ডাক্তার, ইঞ্জিনিয়ার, প্রশাসনিক কর্মকর্তা, ব্যবসায়ী, চাকুরীজিবী ও ফরিদগঞ্জের সাধারন মানুষের সমন্বয়ে গঠিত। আর রয়েছে চৌকশ একঝাঁক নির্বাচিত পরিচালনা পর্ষদ। আশা করি আগামীতে এই সমিতি আরো সুসংগঠিত হয়ে জনসেবামূলক কাজ করবে। বার্ষিক আয়জনে ফরিদগঞ্জ জনকল্যান সমিতির ক্রোড়পত্র প্রকাশ করা হয়।

পরে আগত অতিথিদের সম্মানে এক নৈশ ভোজের আয়োজন করা হয়। সর্বশেষে আগত অতিথিদের মাঝ থেকে গানে গানে জমকােলো আয়োজনে র‌্যাপেল ড্র অনুষ্ঠিত হয়। পুরুস্কারের মধ্যে ছিল ঢাকা টু চট্টগ্রাম বিমান টিকিট, এলইডি টিভি, আকর্ষনিয় মোবাইল সেট অসংখ্য পুরুস্কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *