Tuesday, April 30বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বিশিষ্ট ব্যবসায়ী রাজনীতিবিদ হাজি মকবুল করোনায় মারা গেছেন

বার্তা প্রতিনিধি: বাংলাদেশে করোনা দিনদিন বাড়ছেই। গনঅসছেতনতা করোনা কন্ট্রোলের বাইরে চলে যাচ্ছে। এবার করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আওয়ামী লীগের সাবেক এমপি হাজী মকবুল হোসেন ঢাকায় মারা গেছেন। রোববার (২৪-৫-২০২০) রাত ৯টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সাবেক এমপি হাজী মকবুলের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী (পিএস) ফজলুর রহমান।

ফজলুর রহমান বলেন, করোনাভাইরাস সঙ্কটের মধ্যেই মুন্সীগঞ্জসহ বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করে যাচ্ছিলেন মকবুল। সর্বশেষ গত ১৪ মে তিনি মোহাম্মদপুরের বাসায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের হাতে আর্থিক অনুদান তুলে দেন। এরপর তিনি অসুস্থ হয়ে পড়লে করোনাভাইরাস পরীক্ষা করা হয়। পরে ফল পজিটিভ আসলে স্যার সিএমএইচে ভর্তি হন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৯টার দিকে তিনি মারা যান।

ফজলুর রহমান আরো বলেন, তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এদিকে সাবেক এই সাংসদ ও দলের উপদেষ্টা পরিষদের সদস্য মকবুল হোসেনের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। রোববার রাতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একথা জানানো হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোকবার্তায় বলেন, “একজন জনবান্ধব নেতা হিসেবে তিনি দল ও জনগণের জন্য কাজ করে গেছেন। প্রধানমন্ত্রী হাজি মকবুলের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

ঢাকার শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালটির মালিক হাজি মকবুল। তিনি সন্ধানী লাইফ ইন্সুরেন্স, পূরবী জেনারেল ইন্সুরেন্স কোম্পানিরও মালিক। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা মকবুল মোহাম্মদপুরে নিজের নামে একটি কলেজসহ আরও শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

এসব ছাড়া তার মালিকানায় রয়েছে এ্যমিকো ল্যাবরেটরিজ, পান্না টেক্সটাইল, মোনা ফিন্যান্স ইত্যাদি। হাজি মকবুলের ছেলে আহসানুল ইসলাম টিটু টাঙ্গাইল-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য। হাজি মকবুলের মারা যাওয়ায় এলাকায় শোকের ছাড়া নেমে এসেছে।

সূত্র: মানককন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *