Tuesday, April 30বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বাংলাদেশ এয়ারলাইন্স ৪১৯ হজ্বযাত্রী নিয়ে প্রথম প্লাইট ঢাকা ছেড়েছে

বার্তা প্রতিনিধি: বাংলাদেশে থেকে ২০১৯ সালে সৌদি আরবের উদ্দেশে ৪১৯ জন হজযাত্রী নিয়ে বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফ্লাইট বিজি ৩০০১ বিমান ঢাকা ছেড়ে গেছে। বৃহস্পতিবার সকাল ৭টা ১০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে থেকে বিমানটি।

বাংলাদেশ বিমানবন্দর সূত্র জানিয়েছে, বুধবার রাত আড়াইটার দিকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এ হজ ফ্লাইটের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইনামুল বারীসহ বিমান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে হজযাত্রীদের কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশের হজ্ব এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসেন তসলিম জানান, আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। আশা করি, এবার হজযাত্রীদের কোনো দুর্ভোগ পোহাতে হবে না

সূত্রে জানা যায়, বৃহস্পতিবার হজ ফ্লাইট বিজি-৩১০১ সকাল সোয়া ১১টায়, বিজি-৩২০১ বিকেল সোয়া ৩টায়, বিজি-৩৩০১ সন্ধ্যা সোয়া ৭টায় ও শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত সোয়া ৮টায় হাজিদের নিয়ে ছেড়ে যাবে।

এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মোট ৩৬৫টি ফ্লাইটে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে। বাকি যাত্রীদের পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স। হজ ফ্লাইট চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। তবে যাতে কোন রকম হয়রানী না হয় সে দিকে খেয়াল রাখতে সংস্থাগুলোর প্রতি আহবান জানান ধর্ম মন্ত্রী।

সূত্র: মানবকণ্ঠ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *