Saturday, May 4বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

করোনা মোকাবেলায় ছুটি বাড়ল আরো ৫ দিন, এই নিয়ে মোট ছুটি ১৭ দিনে দাঁড়াল

অনলাইন বার্তা: বৈশ্বিক মহামারিতে রূপ নেয়া করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বাংলাদেশে চলমান বিশেষ ছুটি সরকারীভাবে আরও ৭ দিন বাড়ানো হয়েছে। আগামী ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এর সঙ্গে ১০ ও ১১ এপ্রিল সাপ্তাহিক ছুটি মিলিয়ে ছুটি থাকছে ১১ এপ্রিল পর্যন্ত।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে প্রধানমন্ত্রীর বক্তব্যের পর ৫ থেকে ৯ এপ্রিল ছুটি ঘোষণা করে আদেশ জারি করা হচ্ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বিকেলে প্রতিমন্ত্রী সংবাদমাধ্যমকে বলেন, ছুটির বিষয়টি প্রধানমন্ত্রী পরিষ্কার করেছেন। তার ঘোষণা অনুযায়ী আগামী ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ছুটি থাকবে। ছুটি ঘোষণার প্রজ্ঞাপনটি আজ অথবা বুধবারের মধ্যে জারি হবে।

বাংলাদেশে এতে করোনার কারণে দেশে টানা ১৭ দিন ছুটি থাকবে। আগের সিদ্ধান্ত অনুযায়ী গত ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত দেশে ছুটি চলছে।

মঙ্গলবার ৩১শে মার্চ সকালে গণভবন থেকে ৬৪ জেলার জেলা প্রশাসকের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পরিস্থিতি বিবেচনায় আমাদের ছুটিটা একটু বাড়াতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪ জেলার সার্ভিক পরিস্থিতি নিয়ে সকল জেলা প্রশাসকদের সাথে আলোচনা করেন।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) মঙ্গলবারের তথ্য অনুযায়ী, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও দুজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরও ছয়জন। ফলে মোট সুস্থ হয়েছেন ২৫ জন। আর এতে মৃত্যু হয়েছে ৫ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *