Friday, April 26বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

করোনায় আক্রান্ত হয়ে অনেক লোকের প্রানঘাতি হতে পারে যুক্তরাষ্ট্রে

বার্তা প্রতিনিধি: বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে যুক্তরাষ্ট্রে একন অন্যতম। তাই সামনের দিনগুলোতে করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে চলতি সপ্তাহকে ‘সবচেয়ে কঠিন সপ্তাহ’ হিসেবে উল্লেখ করেছেন তিনি। এই কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে নাগরিকদের প্রস্তুত থাকতে বলেছেন ট্রাম্প।

স্থানীয় সময় শনিবার করোনাভাইরাস নিয়ে হোয়াইট হাউসে নিয়মিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প। খবর বিবিসির

দেশবাসীকে আশ্বস্ত করে ট্রাম্প বলেছেন, বেশি দুর্গত রাজ্যগুলোতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে। ভাইরাস মোকাবিলায় সেনাবাহিনীও মোতায়েন করা হয়েছে। যার মধ্যে এক হাজার সেনা সদস্য মোতায়েন করা হয়েছে নিউইয়র্কে।

তবে এ সময় স্ববিরোধী বক্তব্যও দিয়েছেন ট্রাম্প। বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করার পাশাপাশি ১২ এপ্রিল ইস্টার সানডের আগেই সামাজিক দূরত্ব মেনে চলার কড়াকাড়ি শিথিল করার ইঙ্গিতও দিয়েছেন তিনি।

ট্রাম্প বলেছেন, দেশের সবকিছু আবার খুলে যাবে। মাসের পর মাস আমরা সবকিছু এভাবে বন্ধ রাখতে পারি না।

এমন এক সময় ট্রাম্প সবকিছু শিথিল করার কথা বললেন, যখন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যায় যা বিশ্বে সর্বোচ্চ। মৃত্যু হয়েছে প্রায় ৮ হাজার ৫০০ মানুষের। তাদের মধ্যে ৩ হাজার ৫৬৫ জনের মৃত্যু হয়েছে শুধু নিউইয়র্কে।

সূত্র: সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *