Thursday, September 19বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

আগামী ৭ই মার্চ সফত নিবেন গনফোরাসের সাংসদরা

বার্তা প্রতিনিধি: অনেক জল্পকা কল্পনার পর শেষ পর্যন্ত একাদশ সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর ও মুকাব্বির খান আগামী ৭ মার্চ শপথ নেওয়ার কথা জানিয়েছেন। শনিবার বিকেলে নবনির্বাচিত সংসদ সদস্য সুলতান মনসুর সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান।

গতকাল গণফোরাম নেতা সুলতান মনসুর বলেন, আমি ৭ মার্চ শপথ নেয়ার জন্য সংসদ সচিবালয়ে চিঠি দিয়েছি। ওই দিন শপথ নেব। শত প্রতিকূলতার মধ্যে জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, আমি তাদের ভোটের সেই মর্যাদা দিতে শপথ নিচ্ছি।

গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে মৌলভীবাজার-২ আসন থেকে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন।

আরেক নির্বাচিত গণফোরাম নেতা মোকাব্বির খান বলেন, ‘আমি এবং সুলতান মনসুর একসঙ্গে শপথ নেব। আমরা চিঠি দিয়েছি। এখন স্পিকার কবে সময় দেন, তার ওপর শপথ নেয়া নির্ভর করবে।’

গণফোরাম থেকে শপথ নেয়ার জন্য অনুমতি দেয়া হয়েছে কিনা জানতে চাইলে মোকাব্বির খান বলেন, ‘আমার দল শপথ নেয়ার ব্যাপারে সব সময় ইতিবাচক।’

জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে সিলেট-২ আসন থেকে গণফোরামের নিজস্ব প্রতীক ‘উদীয়মান সূর্য’ নিয়ে নির্বাচিত হয়েছেন মোকাব্বির খান।

তাদের চিঠির ব্যাপারে জানতে চাইলে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী জানান, আমি নির্বাচনী এলাকা পীরগঞ্জে ছিলাম, চিঠি এসেছে কিনা এখনো জানতে পারিনি। আগামীকাল (রোববার) অফিসে গেলে জানতে পারব।

এদিকে এই দুই সংসদ সদস্যের শপথ নেয়ার বিষয়ে জানতে চাইলে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তাফা মহসিন মন্টু জানান, তারা কবে চিঠি দিয়েছেন, তা আমি জানি না। দলের সাধারণ সম্পাদক হিসেবে তো আমার জানা উচিত। আমাদের এরকম কোনো সিদ্ধান্ত হয়নি যে তারা এককভাবে শপথ নেবেন। আমরা যেটা সিদ্ধান্ত নিয়েছি, শপথ নিতে চিঠি দিতে হলে ঐক্যফ্রন্টের সবাই একসঙ্গে দেব এবং একসঙ্গে যাবে আন্দোলনের অংশ হিসেবে।

তিনি আরও বলেন, এখন কেউ যদি সিঙ্গেলভাবে শপথ নেয়ার জন্য চিঠি দেয়, তাহলে আমাদের সাংগঠনিক সিদ্ধান্ত নিতে হবে। সাংসদার আরো জানান জনগনের জন্য নির্বাচিত হয়েছি তাই সফত নিয়ে তাদরে খেদমতে নিজেদেরকে সফে দিব।
খবর: আলোকিত বাংলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *