Tuesday, April 23বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

যে ছয়টি খাবার আপনার যৌনশক্তি বাড়াবে জেনে নিন

রানু আক্তার- বার্তা প্রতিনিধি:বায়াগ্রা একটি যৌন শক্তিতে কাজ করে। কিন্তু তা শরীর ও দেহের জন্য কতটা ক্ষতিকর তা হয়তো আমরা কেহই জানিনা। আমাদের সবারই আজীবন তারুণ্য ধরে রাখতে এবং যৌবনের রঙিন দিন অতিবাহিত করতে সবারই ইচ্ছে করে। তবে সুস্থ দেহ ও সুন্দর মন পাওয়ার আকাঙ্খা সবার এক রকম হয়না। কিন্তু ইচ্ছে পূরণের জন্য নিয়মিত পুষ্টিকর ও সেই সঙ্গে ভেজালমুক্ত খাবার খাওয়ার কোনও বিকল্প নেই। শুধু তাই নয়, যৌনজীবনে উদ্দীপনা আনতে ভায়াগ্রার সাহায্য ছাড়া আপনি সুস্থমনে যৌন কামনা মেটাতে পারেন।

আমাদের দেশে বর্তমান জীবনযাপন ও খাদ্যাভ্যাসের কারণে আমাদের যৌনজীবনে শিথিলতা আসছে। আমাদের প্রতিদিনের খাদ্যতালিকায় যদি থাকে এমন কিছু খাওয়ার যার মধ্যে রয়েছে জিনসিনোসাইড, তাহলে আপনার জীবনে ফিরে আসতে পারে যৌবন। তাই আামাদের জেনে নেয়া দরকার এ জাতীয় ৬টি ভেষজ খাবারের নাম, যা ভায়াগ্রার চাইতে বেশি উত্তেজক হতে পারে-

১। পুঁই শাক-
পুঁই শাক ভিটামিন এ ও ডিতে ভরপুর। একজন যৌন কামনাবাসির জন্য সবুজ শাক খাবারে অনেকাংশে য়ৌন উত্তেজনা বাড়াতে সাহায্য করে।

২। সবুজ সজন ডাঁটা-

প্রতিদিন এক গ্লাস দুধে সজনে ফুল, লবন ও গোলমরিচ মিশিয়ে প্রতিদিন খেলেও আপনার যৌন ক্ষমতা বাড়বে।

৩। রসুন-

আমাদের রক্তে শর্করা ও কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করে রসুন। ফলে প্রতিদিনের ডায়েটে যদি রসুন থাকে তবে যৌন উত্তেজনা বাড়বে। আফ্রিকান হেলথ সায়েন্সসও এটা প্রামাণ করেছে, আদার মতোই উপকারী রসুন।

৩। হিং গুড়া-

আমরা প্রতিদিন রান্নায় হিং গুড়া মেশাই। তাই প্রতিদিন সকালে ১ গ্লাস জলে এক চিমটি হিং ফেলে খেলে আপনার কামনা বাড়বে। বিশেষজ্ঞদের মতে, যদি টানা ৪০ দিন ধরে রোজ ০.০৬ গ্রাম হিং খাওয়া যায় তাহলে পেতে পারেন সুস্থ যৌনজীবন।

৫। ইরানী জিরা-

আমরা জানি জিরার মধ্যে থাকা পটাশিয়াম ও জিঙ্ক যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়ায়। ফলে বাড়ে যৌন উদ্দীপনা। প্রতিদিন এক কাপ গরম চায়ে জিরা ফেলে খেতে পারেন উপকার পাবেন।

৬। কিসমিচ-

আমরা বিভিন্ন ক্ষেত্রে কিছমিসের উপকারিতার কথা আমাদের সবার কম-বেশি জানা। সুস্থ যৌনজীবন বজায় রাখতেও কিসমিচ অপরিহার্য্য হতে পারে। মিসমিসের মধ্যে থাকা ভোলাটাইল অয়েল স্নায়ুর উত্তেজনা বাড়ায় ও রক্ত সঞ্চালনের মাত্রা ঠিক রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *