Saturday, April 20বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

চিটাগাং সিএন্ডএফ এজেন্ট এর সম্মিলিত ঐক্যজোটের পরিচিতি সভা অনুষ্ঠিত

শাকিল আহমেদ (বিশেষ প্রতিনিধি): আগামী ৯ই মার্চ চট্টগ্রাম সিএন্ডএফ এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচনে সম্মিলিত ঐক্যজোটের প্যানেলে ”আমর লড়ছি টিপাগাং কাষ্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ভাবমর্তি পুনরুদ্ধারের লক্ষ্যে” এই স্লোগানকে সামনে রেখে গত ৩০ বছর ধরে ক্ষমতায় অধিষ্ঠিত এক গেয়েমী দুর্ণিতিবাজ কালোবাজারীদের বিরুদ্ধে ২৯ সদস্য বিশিষ্ট পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। সৎ যোগ্য মেধাবী দক্ষ, নবীন প্রবীনদের কর্মচঞ্চল পদচারনায় মুখরিত একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় পারদর্শী এবং চট্টলার সিএন্ডএফ এর হারানো বাবসায়িক পরিবেশ ফিরিয়ে এনে ”সকলের জন্য এসোসিয়েশন” এই লক্ষ্য বাস্তবায়নে একঝাক লড়াকু সৈনিক ”সায়েদুজ্জামান-সাজ্জাদ-আজিম” প্যানেলে লড়ছেন তারা।

পূর্বের কমিটির প্রায় ১৭টি ব্যর্থতা এবং তাদের নিচক শুধু নিজেদের একগেয়েমী সাফল্যের নমুনা তুলে ধরে সম্মিলিত সম্মাননা ঐক্যজোট বেশকিছু অঙ্গিকার দিয়েছেন পরিচিতি সভায়।
তারা বলেন আমাদের আগামীর পথচলা হবে যেমন পরিচ্চন্ন নেতৃত্ব সৃষ্টি, ভবিৎষতের জন্য ভাবনা, অস্তিত্বের স্বার্থে পরিকল্পনা, এবং কাষ্টম, বন্দরের সাথে সম্পৃক্ত সকল ব্যবসায়ীদের এবং কর্মকর্তা কর্মচারীদের সকল হয়রানী মুক্ত করা।

সম্মিলিত ঐক্যজোটের পরিচিতি সভায় প্রায় ২৫০০ জনেরও বেশী সিএন্ড এফ মালিক কর্মকর্তা কর্মচারীদের পদাচারনায় মুখুরীত ছিল ইন্টারন্যাশনাল কনভেনশন হল কাজির দেওরী চট্টগ্রামের।

সম্মিলিত ঐক্যজোটে যারা লড়ছেন তারা হলেন -সভাপতি- বীর মুক্তিযোদ্ধা জামানকোর এর স্বত্বাধীকারী জনাব মো: সায়েদুজ্জামান খান, সাধারন সম্পাদক আরাস এন্টারপ্রাইজের স্বত্বাধীকারী জনাব খন্দকার লতিফুর রহমান (আজিম), ১ম সহ-সভাপতি, মো: সাজ্জাদ হোসাইন, ২য় সহ-সভাপতি মো: নুরুল আবছার, ৩য় সহ-সভাপতি আলহাজ্ব এম নুর মোহাম্মদ, ১ম যুগ্ম সাধারন সম্পাদক গোলাম ফারুক ডলার, ২য় যুগ্ম সাধারন সম্পাদক মো: গিয়াস উদ্দিন ভুঞা, অর্থ সম্পাদক মোহাম্মদ সাইফুদ্দিন, কাষ্টম বিষয়ক সম্পাদক এ এস এম রেজাউল করিম (স্বপন), কাষ্টম বিষয়ক ১ম সহ-সম্পাদক মনসুর উল আমিন (রিয়াজ), কাষ্টম বিষয়ক ২য় সহ-সম্পাদক মো: সারাফাত উল্যাহ, বন্দর বিষয়ক সম্পাদক মো: মোর্শেদ আলী, বন্দর বিষয়ক ১স সহ-সম্পাদক মো: লোকমান হোসেন খন্দকার, বন্দর বিষয়ক ২য় সহ-সম্পাদক মো: তাজুল ইসলাম, প্রযুক্তি, প্রশিক্ষণ ও আইন বিষয়ক সম্পাদক এম এ আজিজ হাওলাদার. সাংস্কৃতিক, শ্রম ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মো: সফিউল আলম খোকন, নির্বাহী সদস্য আবু সালেহ, মো: আবু তাহের, চিত্ত শাহা, মো: এনামুল করিব (বাচ্চু), এস এম ফরিদুল আলম, মো: দেলোয়ার হোসেন চৌধুরী, মো: শফিউল আজম খান, মো: মহিবুর রহমান চৌধুরী (মিনাল), একরামুল হক (মামুন), মো: ওয়ালী উল ইসলাম, মো: কামরুজ্জামান, মো: মোফাজ্জল হোসেন (মাহফুজ)।

সভায় বক্তব্য রাখেন, ঢাকা সিএন্ডএফের সভাপতি, সাধারন সম্পাদক বেনাপোল সিএন্ডএফের সভাপতি, বিশেষ অতিথি বৃন্দ প্যানেলের নেতৃবিন্দ সহ অনেকে। সভায় বক্তারা সায়েদুজ্জামান-সাজ্জাদ-আজিম পরিষদকে ভোট দিয়ে জয়যুক্ত করে পরিবর্তনের জন্য আহবান জানান।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী জনাব খন্দকার লতিফুর রহমান আজিমের সার্ভিক তত্বাবধানে সভায় জ্বালময়ী বক্তব্যে সভাপতি পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা জনাব মো: সায়েদুজ্জামান খান বলেন অতিতে যে সব ভুল গুলো তারা করেছেন তার পরিবর্তন আনাই আমাদের একমাত্র লক্ষ্য। তিনি বলেন কিছু ব্যক্তি ও গোষ্ঠী নিজেদের অতৃপ্ত অর্থলোভী চরিতার্থ করতে বছরের পর বছর নির্ল্জ্জভাবে পদ আঁকড়ে রাখায় এসোসিয়েশন হারিয়েছে তার গৌরব, সম্মান ও ভাবমূর্তি। নিত্যদিনের ব্যবসায়িক অধিক্ষেত্র কাষ্টমস-বন্দরে চরম হয়রানি, কথায় কথায় লাইসেন্স বাতিল উত্তরাধিকারের লাইসেন্স প্রাপ্তিতে বাধা, লিমিটেড লাইসেন্স নবায়নে জটিলতা, স্বাভাবিক কাজে সর্বত্র অস্বাভাবিক অপ-আইন অযথা হয়রানি একধরণের হাজারো সমস্যা আবর্তে বন্দী আমরা। ইসি সদস্যদের দুনীতির কারনে সর্বত্র প্রতিবন্ধী নেতৃত্ব নিঃশব্দে সকল অন্যায়ে নিবের আত্বসমর্পন। নিজেরা শুদ্ধ না হলে সদ্যদের কি সেবা দিবে? কোথাও নোতাদের নুন্যতম সম্মান নেই। তাদের কারনে সিএন্ড এফ পরিবার আজ ভাবমূর্তি সংকটে নিপতিত। এ অবস্থা উত্তরণে ৩০ বছরের একপেশী, মতলববাজ, পদলোভী, ধান্ধাবাজ, দুষ্টচক্রের রাহুগ্রাস থেকে ঐতিহ্য ও সম্মান রক্ষার্থে নবীন-প্রবীনের সেতুবন্ধনে গঠিত আমাদের মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে নতুন দিনে সূচনা করুন। আমরা আপনাদের দুর্ণীতিমুক্ত ব্যবসাবান্দব নির্লোভ কর্মময় এসোসিয়েশন উপহার দিব ইনশাল্লাহ।

পরিশেষে আগত মেহমানদের সম্মানে পৃতিভোজের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *