buy college level papers creative writing agencies dissertation scholarships psychology best dissertation writing methodology section depiction of police officers order resume online from ikea
Friday, February 26বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

করোনায় আক্রান্ত হয়ে মার্কিন প্রেসিডেন্ট হাসপাতালে ভর্তি

বিশ্ব বার্তা: বৈশ্বিক মহামারির দীর্ঘ ৯ মাস পরে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর জ্বরাক্রান্ত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। করোনা শনাক্ত হওয়ার ২৪ ঘণ্টা মধ্যেই তাকে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে ভর্তি করা হলো।

যুক্তরাষ্টের প্রেসিডেন্টের হেলিকপ্টার মেরিন ওয়ান হোয়াইট হাউস প্রাঙ্গণ থেকে ট্রাম্পকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়। খবর বিবিসির।
এদিকে হোয়াইট হাউস কর্মকর্তারা বলছেন, প্রেসিডেন্ট ক্লান্ত তবে ভালো আছেন। সতর্কতা হিসেবেই তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

তবে করোনা শনাক্তের পর হোয়াইট হাউসে একটি পরীক্ষামূলক ড্রাগ ককটেল ইনজেকশন নিয়েছিলেন ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

মার্কিন যুক্তরাষ্টের হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প ভালো মেজাজে আছেন। কিছু হাল্কা উপসর্গ দেখা দিয়েছি। তবে তিনি সারা দিন কাজ করেছেন। সতর্কতার অংশ হিসেবে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, প্রেসিডেন্ট আগামী কয়েকদিন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের প্রেসিডেন্সিয়াল অফিস থেকে কাজ করবেন।

এদিকে আমেরিকায় বিবিসির সহযোগী গণমাধ্যম সিবিএস নিউজ জানাচ্ছে, ট্রাম্পের হাল্কা জ্বর রয়েছে।

তবে এর আগে বৃহস্পতিবার এক টুইটে ট্রাম্প জানান, তার উপদেষ্টা হোপ হিকসের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে এবং তিনি ও মেলানিয়া কোয়ারেন্টাইনে আছে।

এক টুইট বার্তায় ট্রাম্প আরও জানিয়েছিলেন, উপদেষ্টা হোপ হিকসের দেহে সংক্রমণ শনাক্ত হওয়ার পর তিনি ও মেলানিয়া নমুনা পরীক্ষা করতে দিয়েছেন। নমুনা পরীক্ষার ফল হাতে পাওয়ার পর স্ত্রীসহ করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি পুনরায় টুইট করে নিশ্চিত করেন ট্রাম্প।

হোয়াট হাউজের বরাত দিয়ে জানা যায় কোভিড-১৯ আক্রান্ত ট্রাম্পের ওই উপদেষ্টার নাম হোপ হিকস। ৩১ বছর বয়সী হিকস সপ্তাহের শুরুতে ওহাইওতে একটি টেলিভিশন বিতর্কে অংশ নিতে ট্রাম্পের সঙ্গে ‘এয়ার ফোর্স ওয়ান’-এ ভ্রমণ করেন।

দেশের আইন মতে মার্কিন যুক্তরাষ্ট্রের সংবিধান অনুযায়ী, প্রেসিডেন্ট অসুস্থতার কারণে কাজ না করতে পারলে তিনি লিখিতভাবে দায়িত্ব ভাইস-প্রেসিডেন্টের কাছে ন্যস্ত করতে পারেন।

তবে ক্ষমতা হস্তান্তর করার বিষয়ে এখনো কিছু জানা যায়নি বলে জানিয়েছেন সিবিএস নিউজ।

Leave a Reply

Your email address will not be published.