Friday, April 19বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর ইন্তেকাল

বার্তা কক্ষ: বাংলাদেশের হেফাজতে ইসলামের আমির ও আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহপরিচালক আল্লামা আহমদ শফী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার ১৮/০৯/২০২০ সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে তিনি রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন।

এই্ খবর হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সদস্য মাওলানা আতাউল্লাহ আমিন নিশ্চিত করেছেন। তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য শুক্রবার বিকালে হেলিকপ্টারে করে উনাকে চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। আজগর আলী হাসপাতালে ভর্তির পর সন্ধ্যায় তিনি ইন্তেকাল করেন।

জানা যায় এর আগে বৃহস্পতিবার রাতে আল্লামা শাহ আহমদ শফী অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে অবস্থা অবনতি হওয়ায় শুক্রবার সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় এনে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

দীর্ঘ দিন পরিচালকের পদে থাকা আল্লামা শাহ আহমদ শফী গত বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রামের হাটহাজারী উপজেলার‌ আল-জামিয়াতুল তাহলিমা দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার (যা হাটহাজা‌রী মাদ্রাসা না‌মে প‌রি‌চিত) মহাপ‌রিচাল‌কের পদ থে‌কে পদত্যাগ করেন । তারপর অসুস্থ আহমদ শফীকে মাদ্রাসা থেকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

অবশেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার উন্নতি না হওয়ায় তাকে ঢাকায় আনা হয়। শেষ পর্যন্ত তিনি এই দুনিয়ার মায়া ত্যাগ করে পরকালে পাড়ি জমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *