Friday, April 19বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

জাতীয় ঐক্য ফ্রন্টের জরুরী বৈঠক শেষ

বার্তা প্রতিনিধি: সরকারের থাকা আর সংসদে যাওয়া ও চলমান রাজনৈতিক বিভিন্ন ইস্যু নিয়ে জরুরি বৈঠক ডেকেছে জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ঐক্যফ্রন্টের দফতরের দায়িত্বে থাকা তাঁতী দলের সহ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু বিষয়টি নিশ্চিত করে জানান।

এর আগে বুধবার বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বলেন, ‘আমাদের জাতীয় ঐক্যফ্রন্ট শতভাগ ঐক্যবদ্ধ আছে। আমাদের ফ্রন্ট হলো ১৬ কোটি মানুষকে নিয়ে। সেই ঐক্য আছে। আমি তা বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে দেখেছি। রাস্তায় আমরা হাঁটি। দেখুন জিজ্ঞাসা করুন, এই দেশের মালিক জনগণ কিনা। কেউ একজন কি বলবে, না।’

কাউন্সিলের প্রসঙ্গ টেনে ঐক্যফ্রন্টের এই নেতা বলেন, ‘আমাদের ঐক্যের লক্ষ্য হলো সবাইকে নিয়ে আমরা শক্তি সঞ্চয় করব। সংগঠনকে প্রাতিষ্ঠানিক রূপ দেব, সেই জাতীয় ঐক্যকে। জাতীয় ঐকমত্য যেগুলো আছে, তাকে নিয়ে ঐক্য গড়ে তোলা হবে। জেলায় জেলায়, থানায় থানায়, ইউনিয়নে ইউনিয়নে গিয়ে দলকে সংগঠিত করা হবে, জনগণকে সংগঠিত করা হবে।’

একাদশ সংসদ অধিবেশনের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ড. কামাল বলেন, ‘এই সংসদের ব্যাপারে সব কিছু জেনে বিচার-বিশ্লেষণ করে পরে আমরা বক্তব্য রাখব। ’ আগামী ২৩ ও ২৪ মার্চ ঢাকায় গণফোরামের পঞ্চম কাউন্সিল অনুষ্ঠিত হবে।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফিকউল্লাহর পরিচালনায় এ প্রস্তুতি সভায় দলের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাইয়িদ, মোকাব্বির খান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মফিজুল ইসলাম খান কামাল, এসএম আলতাফ হোসেন, জগলুল হায়দার আফ্রিক, আইয়ুব খান ফারুক, মোশতাক হোসেন, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানি, মাহবুব হোসেন, কাজী হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন। তবে তারা জানান বিভিন্ন সূত্র নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে।
সুত্র: বাংলাদেশ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *