Thursday, April 25বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

করোনা আক্রান্ত এড়াতে আর মসজিদে জামাত নয় ঘরেই নামাজ পড়ার নির্দেষ সরকারের

বার্তা প্রতিনিধি: বাংলাদেশে করোনা মোকাবেলায় ধর্মপ্রান মুসলমানদেরকে মসজিদে না গিয়ে ঘরে নামাজ পড়ার নির্দেশ দিয়েছে সরকার। সোমবার (৬/৪/২০২০) ইং তারিখে ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব সাখাওয়াৎ হোসেন সাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।
ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে জামাতে নামাজ আদায় করবেন। কোনো মুসল্লি মসজিদে গিয়ে জামাতে অংশ নিতে পারবেন না।

এতে বলা হয়, ভয়ানক করোনাভাইরাস সংক্রমণ রোধে মসজিদের ক্ষেত্রে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেম ছাড়া অন্য সব মুসল্লিকে সরকারের পক্ষ থেকে নিজ নিজ বাসায় নামাজ আদায় করতে নির্দেশ দেওয়া যাচ্ছে। জুমার জামাতে অংশগ্রহণের পরিবর্তে ঘরে জোহরের নামাজ আদায়ের নির্দেশ দেওয়া যাচ্ছে।

এতে আরও বলা হয়, মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা মিলে পাঁচ ওয়াক্তের নামাজ অনধিক পাঁচ জন এবং জুমার জামাতে অনধিক ১০ জন শরিক হতে পারবেন। বাইরের মুসল্লি মসজিদে জামাতে অংশ নিতে পারবেন না।
অন্য ধর্মের অনুসারীদেরও উপাসনালয়ে জমায়েত না হয়ে নিজ নিজ বাড়িতে প্রার্থনার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কোনো ধর্মীয় বা সামাজিক আচার অনুষ্ঠানেও সমবেত না হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
এ ছাড়া সারাদেশে ওয়াজ মাহফিল, তাফসির মাহফিল, তাবলীগি তালীম বা মিলাদ মাহফিলের আয়োজন করা যাবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। পরবর্তী নির্দেষ না দেওয়া পর্যন্ত সকলকে এই আদেম মানার জন্য সরকারের পক্ষ থেকে কঠোর ভাবে নির্দেষনা দেওয়া হল।হেলো

আমি আপনার কাজটি করতে আগ্রহী। আমি আপনাকে হাই কোয়ালিটি ও খুব দ্রুত কাজটি ডেলিভারী দিতে পারব। এই রকম কাজে আমার ৩/৪ বছরের অভিজ্ঞতা আছে।আমি প্রাইভেট কোম্পানীতে এক্সেলে অনেক কাজ করেছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *