Monday, June 17বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ বাড়ছে সাথে বেতনও, চুক্তি আগামী সপ্তাহে

বিশ্বকাপে জাদু দেখানোর পর নতুনি করে পিএসজির সঙ্গে মেয়াদ বাড়াতে চায় ক্লাবের পরিচালক। পিএসজির সঙ্গে লিওনেল মেসির চুক্তির মেয়াদ শেষ জুনে। এর আগেই দুই পক্ষ চুক্তি নবায়নের ব্যাপারে আত্মবিশ্বাসী। নতুন চুক্তিতে স্বাক্ষর করার আগে আগামী সপ্তাহে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকার বাবা ও এজেন্ট হোর্হে মেসি পিএসজি আসবেন। পিএসজি’র পরিচালকদের সঙ্গে বৈঠকে বসবেন। 

পিএসজির উদ্দেশ্যে পরিষ্কার, নতুন চুক্তি কয় বছরের হবে, চুক্তির শর্তে কী কী থাকবে এসব নিয়ে আলোচনা করবেন তার বাবা। আলোচনা হবে আরও একটি বিষয়ে। চুক্তি নবায়ন করলে মেসির বেতন কত হবে? সংবাদ মাধ্যম মার্কা গত ডিসেম্বরে নিশ্চিত করেই বলেছে যে, মেসি ও পিএসজি চুক্তি নবায়নের বিষয়ে সম্মত হয়েছে। শুধু সবকিছু চূড়ান্ত করে সই করা বাকি। 

মেসির বাবা মার্কা আরো জানিয়েছে যে, পিএসজি মেসিকে মোটা অঙ্কের বেতনের প্রস্তাব করবে। বর্তমানে তিনি বছরে পিএসজি থেকে কর বাদ দিয়ে ৩০ মিলিয়ন ইউরো বেতন পান। নতুন চুক্তিতে তা অনেক বেশি হবে। পিএসজি কর্তৃপক্ষ নাকি বলেছে, নতুন চুক্তিতে মেসিকে যে প্রস্তাব করা হবে তিনি তা প্রত্যাখ্যান করতে পারবেন না। 

এদিকে মোটা অঙ্কের বেতনে মেসির সঙ্গে পিএসজি’র নতুন চুক্তি কয় বছরের হবে সংবাদ মাধ্যম পরিষ্কার করে না বললেও ধারণা করা হচ্ছে প্রাথমিকভাবে দুই বছরের চুক্তি নবায়নের প্রস্তাব দেওয়া হবে। সঙ্গে ঐচ্ছিক চুক্তির শর্তও থাকবে। তবে প্যারিসে একটি নতুন স্লোগান চলছে। তা হলো, ‘লিও প্যারিসেই অবসর নাও।

এছাড়াও পিএসজি কর্তৃপক্ষ কিংবা প্যারিসের ভক্তরা তেমনটা কেনই বা চাইবে না। মেসি লিগ ওয়ানে আসার পরে পিএসজি’র আয় যে হুহু করে বেড়েছে। সংবাদ মাধ্যম এল ইকোনোমিস্তার মতে, মেসি পিএসজি আসার পরে দশটি নতুন স্পন্সর পেয়েছে ক্লাবটি। এই সময়ে পিএসজি’র আয় বেড়েছে ৭০০ মিলিয়ন ইউরো। 

এর আগে পিএসজি’র স্পন্সর ডিল ছিল ৩ থেকে ৫ মিলিয়ন ইউরো। এখন তা বেড়ে ৫ থেকে ৮ মিলিয়ন হয়েছে। প্যারিসে মেসির প্রথম মৌসুমে ক্লাবটির জার্সি বিক্রি বেড়েছে। যার মধ্যে ৬০ শতাংশ ছিল মেসির ৩০ নম্বর জার্সি। সব মিলিয়ে তার সঙ্গে চুক্তি নবায়ন করার তর সইছে না লিগ ওয়ান চ্যাম্পিয়ন ক্লাবটির।

তবে মেসির ভক্তরা চান মেসি সবার মাঝে আরো থাকুক আর চমক দেখাক ফুটবল আসরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *