Sunday, July 14বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

অভিনব কায়দায় জাহেদ চুরি করতেন হাসপাতালে সাজতেন রুগীর স্বজন

অভিনব কায়দায় হাসাপাতালে হাসপাতালে রুগীর স্বজন সেজে চুরি করতো জাহেদ নামের এই যুবক। গতকাল রাজধানীর মিরপুরে চুরির অভিযোগে জাহিদুল ইসলাম (৩১) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (৮ অক্টোবর) ভোরে মিরপুর মডেল থানার বিআইএইচএস হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার জাহিদ বিভিন্ন হাসপাতালে রোগীর স্বজন সেজে ঘুরে বেড়ান। এরপর সেখান থেকে মোবাইল, নগদ টাকা চুরি করে পালিয়ে যান।

চুরির বিষয়টি নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি বলেন, জাহিদ একজন ছিঁচকে চোর। সবাই সাধারণত নিজে অসুস্থ হলে কিংবা কোনো স্বজন অসুস্থ হলে হাসপাতালে যায়। কিন্তু জাহিদ হাসপাতালে যান চুরি করতে! তিনি দেশের বিভিন্ন জেলার হাসপাতালে হাসপাতালে ঘুরেন। সেখানে তিনি যেকোনো একজন রোগীর স্বজন বলে পরিচয় দেন। এরপর রাতে সেখানেই অবস্থান করেন। সবাই যখন ঘুমিয়ে পরে তখনই জাহিদ রোগী এবং রোগীদের স্বজনদের মোবাইল, মানিব্যাগ, ভ্যানিটি ব্যাগ এবং অন্যান্য জিনিসপত্র চুরি করে পালিয়ে যান।
মিরপুর থানার অসি আরো বলেন, সাত বছর ধরেই তিনি এভাবে সিলেট, গাইবান্ধা, টাঙ্গাইল, কুমিল্লা, সিরাজগঞ্জ, পাবনা, নড়াইল, যশোরের বিভিন্ন হাসপাতালে চুরি করে আসছিলেন। গতকাল রাতেও তিনি মিরপুরের বিআইএইচএস হাসপাতালে যান এবং রোগীর স্বজন পরিচয় দিয়ে বসে থাকেন। ভোর সাড়ে ৪টার দিকে সবাই ঘুমিয়ে পরলে তিনি ৫০৭ নম্বর কেবিনে ঢুকে মোবাইল চুরির চেষ্টা করেন। এ সময় রোগীর ঘুম ভেঙে গেলে তিনি হাতে নাতে ধরে ফেলেন। পরে খবর পেয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এছাড়া জাহেদ দেশের বিভিন্ন হাসপাতালে চুরি করার কথা স্বীকার করেছে বলে জানান মিরপুর থানার অসি মোহাম্মদ মহসীন।
সংগ্রহে: দৈনিক কালের কন্ঠ

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *