Thursday, May 16বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

১ এপ্রিল থেকে শেষ পর্যন্ত বন্ধ হতে চলেছে জি বাংলা ও তার শাখা সমুহ

বার্তা প্রতিনিধি: বাংলাদেশে সংসারে অসান্তির একমাত্র টিভি চ্যানেল জি বাংলা ও তার শাখা সমুহ। সেটি শেষ পর্যন্ত তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশে জি বাংলা, জি সিনেমা, জি টিভিসহ জি নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ রাখা হয়েছে। ১ এপ্রিল মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্যাবল অপারেটর প্রতিষ্ঠানগুলোকে এমন নির্দেশনা পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তথ্য মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রাজ্জাক। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান ‘জাদু ডিজিটালের’ কর্মকর্তা ফয়সাল আহমেদ জানান, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশক্রমে সারাদেশে ভারতীয় জি নেটওয়ার্কের সবগুলো চ্যানেল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন, ২০০৬-এর উপধারা ১৯(১৩)-এর বিধান অনুযায়ী, বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশি কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন দেখানো দণ্ডনীয় অপরাধ। কিন্তু একটি স্বার্থন্বেষী মহল বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন চালিয়ে অবৈধভাবে টাকা হাতিয়ে নিচ্ছে।

সোমবার তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে দুই পরিবেশক সংস্থা ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। এ নোটিশ প্রাপ্তির পরই জাদু ভিশন জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

সূত্র: দৈনিক আমাদের সময়া

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *