Saturday, April 20বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেব লীগের পূর্ণাঙ্গ কমিটি সেপ্টেম্বরে

অনেক প্রতিক্ষার পর গত বছর সম্মেলনের দীর্ঘ ১৪ মাস পর সেপ্টেম্বরে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ পাচ্ছে পূর্ণাঙ্গ কমিটি। গত বছরের ১৯ জুন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার সাড়ে ৮ মাস পর গত ৯ মার্চ চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের ২০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয় কেন্দ্র থেকে। আংশিক কমিটি দেয়ার এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দেয়ার ঘোষণা দেয়া হলেও গত ৬ মাসেও পূর্ণাঙ্গ কমিটি পায়নি মহানগর স্বেচ্ছাসেবক লীগ।

তবে দীর্ঘদিন থেকে নগর স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্বে আসার আশায় আছেন রাজপথের ত্যাগী ও পদবঞ্চিত নেতারা। সম্মেলনের ১৪ মাস পার হয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় পদ প্রত্যাশী ও ত্যাগী নেতাকর্মীরা হতাশ হয়ে পড়ছেন।

তবে গতকাল মহানগরতবে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু সেপ্টেম্বরে মহানগর স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটি দেয়ার ঘোষণা দেয়ায় হল ভর্তি নেতাকর্মীদের উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু তার বক্তব্যে বলেন, ‘আজকের সভায় মহানগর স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির পাশাপাশি আপনারা যারা কমিটিতে আসবেন-আপনারাও উপস্থিত আছেন। সেপ্টেম্বরে কমিটি দেয়ার চেষ্টা করবো। আপনারা অনেকেই ঢাকায় গেছেন, দৌড়াদৌড়ি করেছেন, কষ্ট করেছেন। অনেকেই ক্লান্ত হয়ে গেছেন।

কেন্দ্র থেকে বলা হলো কমিটি আরো আগে হলে ভালো হতো। তাই সেপ্টেম্বরে কমিটি দিয়ে দেবো। দলের সাধারণ সম্পাদকের এমন আশ্বাসের পর মহানগর স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির পদ প্রত্যাশীরা যারা এক বছরেরও বেশি সময় কমিটির জন্য অপেক্ষায় থাকতে-থাকতে হতাশ হয়ে পড়েছেন-তারা আবারো আশায় বুক বেধেছেন। উজ্জীবিত হয়ে উঠেছেন তৃণমূলের নেতাকর্মীরা। নগর ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের একাধিক সূত্র জানায়, মহানগর স্বেচ্ছাসেবক লীগের ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে সহস্রাধিক নেতা তাদের বায়োডাটা জমা দিয়েছেন। চেষ্টা তদ্বিরেও পিছিয়ে নেই তারা। দীর্ঘদিন পর নতুন কমিটির মাধ্যমে নগর স্বেচ্ছাসেবক লীগে গতি এসেছে। উজ্জীবিত হয়ে উঠছেন তৃণমূলের নেতাকর্মীরা।

তবে সবখানে জল্পনা কল্পনা আর প্রতিক্ষা এখন প্রতিনিয়ত। কে হচ্ছেন মহানগর কিং আর কারা কারা থাকছেন এই শুধু আলোচনা সমালোচনা। তবে তৃনমূল নেতাদের বিশ্বাস সুন্দর একজন মনের মত নেতা আসবে মহানগরে এই আশা সকলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *