Sunday, May 19বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

চট্টগ্রামে জাতীয় পার্টির উদ্ধেগ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে ক্রাশ প্রোগ্রামের শুভ উদ্বোধন

বার্তা প্রতিনিধি: জাতীয় পার্টির অংঙ্গ সংগঠন জাতীয় ছাত্র সমাজ ও অন্যান্য সংগঠনের নেত্রিত্বে ও জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরের উদ্যোগে নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে ক্রাশ প্রোগ্রামের শুভ উদ্বোধন করেনজাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব সোলায়মান আলম শেঠ
আজ বৃহস্পতিবার জাতীয় ছাত্র সমাজ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে ক্রাশ প্রোগ্রাম ছাত্র সমাজের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। ডেঙ্গু প্রতিরোধে ক্রাশ প্রোগ্রামের শুভ উদ্বোধন করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং নগর জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব সোলায়মান আলম শেঠ। উদ্বোধনকালে তিনি বলেন, ডেঙ্গু থেকে বাঁচতে সর্বপ্রথম জনগণকে সচেতন করতে হবে। জাতীয় ছাত্রসমাজ চট্টগ্রাম মহানগরের এই মহতি উদ্যোগকে স্বাগত জানাই। প্রাকৃতিক দুর্যোগের মত ডেঙ্গু প্রকট আকার ধারন করেছে। ইতিমধ্যে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে অর্ধশতাধিক মৃত্যুসহ চিকিৎসাধীন রয়েছে কয়েক হাজার জনসাধারণ। বাণিজিক রাজধানী চট্টগ্রামেও এই মহামারি ডেঙ্গুর প্রভাব লক্ষনীয়। চট্টগ্রামের সাধারণ মানুষকে মহামারি ডেঙ্গুর প্রভাব থেকে পরিত্রাণের জন্য নগর জাতীয় ছাত্রসমাজ উদ্যোগ নিয়েছে বিভিন্ন কর্মসূচীর। উক্ত কর্মসূচীর অংশ হিসেবে আজ নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গুলোতে মশক নিধন কীটনাশক প্রয়োগ করা হয়।

প্রথম ধাপে নগরীর হলি ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, গুল-এজার বেগম সিটি কর্পোরেশন স্কুল, দারুল হিকমা মাদ্রাসা, ডন ভিউ স্কুল, সিটি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ । আগামীতে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মশক নিধন কার্যক্রম চালু থাকবে। এতে উপস্থিত ছিলেন নগর জাতীয় সেচ্চাসেবক পার্টির কেন্দ্রিয় সদস্য ও চট্টগ্রাম মহানগর যুগ্ম আহবায়ক মো: ওসমান গনী শাকিল, জাতীয় পার্টির দপ্তর সম্পাদক ছবির আহম্মদ, যুব সংহতির আহ্বায়ক আবছার উদ্দিন রনি, সদস্য সচিব কায়সার হামিদ মুন্না, নগর স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক মোঃ জামশেদুল আলম, সদস্য সচিব মোঃ হারুন, জাতীয় ছাত্রসমাজ চট্টগ্রাম মহানগরের সাবেক সদস্য সচিব এবং আজকের কর্মসূচীর উদ্যোক্তা রাশেদুল হক খোকন, চট্টগ্রাম কলেজ ছাত্র সমাজের আহ্বায়ক আনিসুর রহমান মিনহাজ, চান্দগাঁও থানা আহ্বায়ক মো. মামুনুর রশিদ, যুগ্ম আহ্বায়ক আরাফাতুল আলম কচি, বাকলিয়া থানা ছাত্রনেতা আবু হাসান সহ প্রমুখ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে জাতীয় পার্টির পক্ষ থেকে এই ধরনের কার্যক্রম চলমান থাকবে বলে জানান নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *