best cv writing services london 2012 college descriptive essay pay someone to write a paper for me cheap professional resume services writing services charges fees english paper writing
Tuesday, January 26বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

বাংলাদেশে রেকর্ড করতে যাচ্ছে সোনার দাম

বার্তা প্রতিনিধি: এবার সোনার দাম বাংলাদেশে রেকর্ড করতে যাচ্ছে। বিশ্ববাজার ঊর্ধ্বমুখী থাকায় দেশের বাজারেও নতুন করে সোনার মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন জুয়েলারি ব্যবসায়ীরা। ফলে কাল বুধবার থেকে সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৭ টাকা বেড়ে ৬১ হাজার ৫২৮ টাকা দাঁড়াবে। আর তাতেই বাংলাদেশে সোনার দামে নতুন রেকর্ড হয়ে যাবে। দেশের ইতিহাসে আগে কখনোই সোনার দাম এই পর্যায়ে ওঠেনি।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি আজ রাতে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার মূল্যবৃদ্ধির বিষয়টি জানিয়েছে। তারা বলছে, বৈশ্বিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজার ও দেশের বুলিয়ন মার্কেটে সোনার দর বেড়েছে। তাই সার্বিক অবস্থা বিবেচনা করে সোনার দাম বাড়ছে।

জুয়েলার্স সমিতি সর্বশেষ গত ৫ জানুয়ারি সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়েছিল। তাতে প্রতি ভরির দাম দাঁড়িয়েছিল ৬০ হাজার ৩৬১ টাকা। কাল আবার দাম বাড়লেই সোনার দাম দেশের ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাবে। তার আগে সোনার সর্বোচ্চ দাম ছিল ৬০ হাজার ৬৫৩ টাকা ভরি। ২০১২ সালের ১৬ সেপ্টেম্বর এই দাম উঠেছিল।

জানতে চাইলে জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা প্রথম আলোকে বলেন, সোনার ভরি ৬১ হাজার ৫২৮ টাকা দেশের ইতিহাসে সর্বোচ্চ দাম। চীনের করোনাভাইরাসের কারণে বিশ্ববাজারে নতুন করে সোনার দাম বাড়ছে। সে জন্য দেশে আমরা দাম বাড়াতে বাধ্য হয়েছি।’

দেশের বাজারে দাম বাড়ায় কাল থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৬১ হাজার ৫২৮ টাকা, ২১ ক্যারেট ৫৯ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেট ৫৪ হাজার ১৮০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি বিক্রি হবে ৪১ হাজার ৪০৭ টাকায় বিক্রি হবে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে, ভরি ৯৩৩ টাকা।
সূত্র: প্রথম আলো

Leave a Reply

Your email address will not be published.