custom dissertation writing service kijiji essey about friendship professional resume writer new york college admission essay writing services what should i do my assignment on
Saturday, October 23বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

করোনা ভাইরাসকে শতবর্ষের ভয়াবহ মানবিক বিপর্যয় উল্যেখ করে বিবৃতি দিলেন জাপা চেয়ারম্যান

অনলাইন বার্তা: বাংলাদেশে এই দুর্যোগ সময়ে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, করোনাভাইরাস সংক্রমণজনিত বৈশ্বিক সমস্যা বাংলাদেশকেও গ্রাস করেছে। আমাদের শতবর্ষের ইতিহাসে এটি ভয়াবহতম মানবিক বিপর্যয়ের ঘটনা। প্রতিনিয়ত আমাদের দেশে করোনা সংক্রমণজনিত স্বাস্থ্য ঝুঁকি বেড়েই চলেছে।

আজ শনিবার (২৮ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে জিএম কাদের বলেন, এর আগেও বিশ্বে এধরণের স্বাস্থ্য বিপর্যয় নেমে এসেছে। প্লেগ-কলেরা-স্প্যানিস ফ্লু-এর মতো মহামারী মোকাবেলা করে মানব সভ্যতা টিকে আছে। আল্লাহ পাক-এর অসীম রহমতে এবারও আমরা করোনা দূর্যোগ মোকাবেলা করে টিকে থাকবো- এই বিশ্বাস আমাদের আছে। এর জন্য প্রয়োজন কোনোভাবে দিশেহারা না হয়ে ধৈর্য্য, সাহসিকতা ও সচেতনতার মাধ্যমে করোনাকে মোকাবেলা করা।

তিনি আরো বলেন, জাতীয় পার্টি এবং আমাদের পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় বন্যা-খরা সহ যেকোনো ধরণের দূর্যোগ মোকাবেলায় কার্যকরী ভ‚মিকা পালন করেছেন। আমরাও পল্লীবন্ধুর সেই প্রদর্শিত পথ অনুসরণ করেই করোনার মতো সংক্রমণ মোকাবেলার জন্য কাজ করে যেতে চাই। এই মুহুর্তে দেশবাসীকে নিরাপদ রাখার জন্য তাদের স্ব-স্ব অবস্থানে স্বাস্থ্য-নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সচেতনতা সৃষ্টি করতে জাতীয় পার্টির প্রত্যেক নেতা-কর্মীকে কাজ করে যেতে হবে।

জিএম কাদের আরও বলেন, আমরা নিজেরাও নিরাপদ থাকবো, সেই সাথে অন্যকেও নিরাপদ রাখার জন্য সহযোগিতা করবো। তার জন্য প্রশাসনকে আমরা সব ধরণের সহযোগিতা করতে চাই। জাতীয় পার্টির সকল পর্যায়ের নেতা-কর্মীদের প্রতি আমি আহ্বান জানাই- আপনারা যে যার এলাকায় অবস্থান করে করোনা ঝুঁকি সম্পর্কে জনগণকে সচেতন রাখবেন, করোনা থেকে মুক্ত থাকতে চিকিৎসকদের পরামর্শ মেনে চলার জন্য সবাইকে উদ্বুদ্ধ করবেন এবং যে যার সামর্থ্য অনুসারে নিজ এলাকার দুঃস্থ ও অসহায় মানুষদের সাহায্য-সহযোগিতা করবেন।
গোলাম মোহাম্মদ কাদের চেয়ারম্যান বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারও কার্যকর ব্যবস্থা গ্রহণ করছেন। আমরাও সরকারকে সহযোগিতা করতে চাই এবং দলমত নির্বিশেষে এই মুহুর্তে সকলেরই সরকারের পাশে থাকা উচিত। একইসাথে সরকারের প্রতি আহহ্বান জানাতে চাই যে, দেশের দরিদ্র, অসহায় মানুষেরা- যারা দিন খেটে দিনে খায়, তাদের জন্য প্রয়োজনীয় সাহায্যের ব্যবস্থা করুন। যাতে করে তাদের যেনো ঘরের বাইরে যেতে না হয়। জনগণের প্রতিও আমি আহ্বান জানাই- আপনারা এখন সবধরণের সামাজিক যোগাযোগ বন্ধ রেখে ঘরেই অবস্থান করুন। করোনা সংক্রমণজনিত স্বাস্থ্য সমস্যায় ভীত না হয়ে শুধু সচেতনতার মাধ্যমেই আমরা এই বিপর্যয় থেকে রক্ষা পেতে পারি।
তিনি সকলকে সাবধানে থেকে এই মহামারির মোকাবেলা করার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published.