Thursday, May 2বাংলারবার্তা২১-banglarbarta21
Shadow

সচিক মেয়র নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সোলায়মান আলম শেঠের মনোনোয়ন প্রত্যাহার

বার্তা প্রতিনিধি: শেষ পর্যন্ত জাতীয় পার্টির ব্যানারে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন অংশ গ্রহন করছেন না। গত রবিবার চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান আলম শেঠ। মনোনোয়ন প্রত্যাহারের শেষ দিন গত রবিবার দুপুরে তিনি চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামানের কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের চিঠি জমা দিয়ে মনোনয়ন প্রত্যাহারের আনুষ্ঠানিক ঘোষণা দেন। ফলে সোলায়মান আলম শেঠের সরে দাঁড়ানোয় দেশের দ্বিতীয় বৃহত্তর নগর চট্টগ্রামের মেয়র নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হিসেবে মূলত লড়বেন বড় দুই রাজনৈতিক দলের তথা আওয়ামী লীগ ও বিএনপির মনোনিত দুই প্রার্থীই। চসিক নির্বাচনে আওয়ামী লীগ থেকে লড়ছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীও বিএনপির প্রার্থী হিসেবে লড়ছেন বিএনপির মহানগর সভাপতি ড: শাহাদাত হোসেন।

এদিকে মনোনয়ন প্রত্যাহার বিষয়ে সোলায়মান শেঠ বলেন, দলের হাইকমান্ডের পরামর্শে এবং ব্যক্তিগত কারণে আমি মনোনয়নপত্র প্রত্যাহার করেছি। যেহেতু আমরা রাজনৈতিক দলের পরিচয়েই প্রার্থী হয়েছিলাম, তাই দল যেটা চাই, তার বাইরে যাওয়া উচিত নয় মনে করে সরে দাঁড়িয়েছি।

মনোনোয়ন জমার পর রবিবার বিকাল ৫টা পর্যন্ত ছিল চসিক নির্বাচনে মেয়র ও কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের স্বেচ্ছায় মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।
সোমবার প্রতিক বরাদ্ধের মধ্য দিয়ে নির্বাচনী প্রচারনা শুরু হবে।
সূত্র: বিডি প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *